বাড়িতেই দারুন কায়দায় হেলিকপ্টার বানিয়ে আকাশে উড়লেন যুবক, ভাইরাল ভিডিও!

আমর’া যে সমস্ত শিক্ষা গ্রহণ করে থাকি সেগু’লো এখনও কখনো পরবর্তী ক্ষেত্রে বাস্তবে রূপায়িত করার চেষ্টা করে থাকি । অর্থাৎ ছোটবেলা থেকেই বাড়ির বাচ্চাদের ইচ্ছে হয়ে থাকে হেলিকপ্টার বা অন্য কিছু যানবাহন চালানো ।

কিন্তু যত বড় হয়ে আমর’া ততই তাদের প্রতি আগ্রহ কমে যেতে শুরু করে । ছোটবেলাতে যে সমস্ত জিনিস গু’লো কে আমর’া ভাবতাম বড় হয়ে যদি কোনো কারণে সেই সমস্ত জিনিস নিজের হাতে তৈরি করা যায় তাহলে তার আনন্দ বলে প্রকাশ করার মতন থাকবে না ।

ঠিক তেমনি ঘটলো বৃটেনের এই ব্যক্তির সাথে। আধুনিক ’হতে গিয়ে আমর’া অনেক উন্নত হয়েছি । তার সাথে সাথে বিভিন্ন যানবাহন এবং য-ন্ত্র-পা-তির আবিষ্কার করেছি। কিন্তু কীভাবে সে য-ন্ত্র-পা-তিগু’লো আবিষ্কার হয় তা হয়তো অনেকেই জানেন না।

কিন্তু বাড়িতে সহজ পদ্ধতিতে অভিনব কায়দায় বানিয়ে নেয়া যেতে পারে যে হেলিকপ্টার তার প্রথম ধারণা দিয়েছেন বৃটেনের এই জনৈক ব্যক্তি । কিভাবে তৈরি করলেন তিনি তার হেলিকপ্টার আসুন জেনে নেব।
তার বাড়ির অকেজো একটি চেয়ার এর সাথে ৫৭ টি ড্রোন লাগিয়ে তিনি একটি হেলিকপ্টার তৈরি করেছেন । এবং হেলিকপ্টারটি বিশেষত্ব হলো যে এটি শুধুমাত্র নিজে নিজে উঠতে পারে তেমন কিন্তু নয় ।

তার পাশাপাশি একজন ব্যক্তিকে সাথে করে নিয়েও 15 ফুট উচ্চতা বিশিষ্ট উচ্চতায় উঠতে পারে । অভিনব পদ্ধতিতে সামনে আসতে সেই জনৈক ব্যক্তির প্রশংসায় পঞ্চমুখ নেট পাড়ার মানুষরা । মানুষ যে অনেক উন্নত হচ্ছে এবং তার পাশাপাশি নিজেদের বুদ্ধিকে বাস্তবে রূপায়িত ঘটার জন্য প্রয়োগ করছে এটি তার প্রমাণ ।