তাসকিনের জোড়া আঘাতে মাটিতে নামল উড়ন্ত শ্রীলংকা

শ্রীলংকার বিপক্ষে প্রথমবার ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশ। শেষ ম্যাচে ধারাবাহিক থেকে হোয়াইটওয়াশের লক্ষ্যে মাঠে নেমেছে তামিম বাহিনী। তবে শুরুতেই টসে হেরেছেন তামিম। এবার টসে জিতে ব্যাটিং নিলেন লংকান অধিনায়ক কুশল পেরেরা। আর ব্যাট হাতে নেমেই জানান দিলেন, টসভাগ্য কতটা কাজে এসেছে তাদের।

মিরপুর শেরেবাংলা ক্রিকেট গ্রাউন্ডে ব্যাট হাতে নেমে মিরাজ, শরিফুলদের তুলোধোনা করেন দুই লংকান ওপেনার দানুশকা গুনাথিলাকা ও কুশল পেরেরা। আগের ম্যাচে ৪ উইকেট নেওয়া মিরাজ আজ ৫ ওভারে দিয়েছেন ৩০ রান।

বাংলাদেশি বোলারদের বেদম পিটুনি দিয়ে ১১ ওভারে ৭৯ রান জমা করে ফেলে শ্রীলংকা। মোস্তাফিজ ছাড়া বাকি বোলারদের অনেকটাই দিশেহারা মনে হচ্ছিল লংকান ব্যাটসম্যানদের কাছে। অবশেষে ত্রাতা হয়ে আবির্ভূত হলেন পেসার তাসকিন আহমেদ। নিজের দ্বিতীয় ওভারেই চমক দেখালেন। জোড়া আঘাত হানলেন লংকান শিবিরে।

ওভারের দ্বিতীয় ও চতুর্থ বলে ফিরিয়ে দিলেন গুনাথিলাকা ও পাথুম নিশাঙ্কাকে। সরাসরি বোল্ড করে দেন ৩৯ রানে দুর্দান্ত ব্যাট করে যাওয়া গুনাথিলাকাকে। এক বল পরেই নিশাঙ্কাকে উইকেটরক্ষকের গ্লাভসে বন্দি করেন। রানের খাতাই খুলতে পারেননি নিশাঙ্কা।

তার অফ স্টাম্পের বেশ বাইরে পড়ে একটু ভেতরে ঢোকা বল কাভারে খেলতে চেয়েছিলেন নিশাঙ্কা। শট খেলায় একটু মন্থর ছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। ব্যাটের কানা ছুঁয়ে জমা পড়ে মুশফিকুর রহিমের গ্লাভসে।

চার বলে শূন্য রানে ফিরেন নিসানকা। তাসকিনের অসাধারণ এক ওভারে উড়ন্ত শ্রীলংকা মাটিতে নেমে আসে। এ প্রতিবেদন লেখার সময় শ্রীলংকার সংগ্রহ ১৪ ওভারে ৮৮ রান। ৩৯ বলে ৪৪ রানে ব্যাট করছেন অধিনায়ক কুশল পেরেরা। তাকে সঙ্গ দিতে নেমেছেন কুশল মেন্ডিস।