সিরিজ শেষ হতেই অধিনায়কের পুরো দায়িত্ব বুঝে পেলেন সাকিব

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত জানুয়ারিতে ওয়ানডে সিরিজে খেলেছিলেন চারে। এরপর গত মার্চে বাংলাদেশের নিউজিল্যান্ডের সফরে ছুটিতে থাকায় ছিলেন না দলে। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে আবার পছন্দের তিন নম্বর পজিশনে ফিরেছেন সাকিব আল হাসান। কিন্তু রানের দেখা পাননি পুরো সিরিজে।

প্রিয় স্পোর্টসের পাঠকরা আগেই জেনে গেছেন, এবারের প্রিমিয়ার লিগে মোহামেডানের হয়ে খেলবেন সাকিব আল হাসান। শুধু তাই নয়, এবারের লিগে সাদা কালোদের অধিনায়কও সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের নেতৃত্বেই এবারের লিগে খেলবে মোহামেডান।

অবশেষে শুক্রবার মোহামেডানের সংবাদ বিবৃতির মাধ্যমে আনুষ্ঠানিকভাবেই জানিয়ে দেয়া হয়েছে, ২০২১ সালের লিগে মোহামেডানের অধিনায়ক সাকিব। শনিবার রাজধানীর এক হোটেলে অনাড়ম্বর অনুষ্ঠানে তা ঘোষণাও করা হবে। সেই সঙ্গে এবারের লিগে মোহামেডানের জার্সিও উন্মোচন করা হবে।

এবার অনেকদিন পর মোহামেডান তাদের গৌরব ও ঐতিহ্য ফিরে পেতে উদ্যমী। পরিচালক পর্ষদের নির্বাচন শেষে ফুটবল ও ক্রিকেটে শক্তিশালী উপ-কমিটি করা হয়েছে।

যদিও এবারের লিগ খেলতে হবে গতবারের দল বদলেই। তবু আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্ত সাকিবকে দলে ভিড়িয়ে দলের শক্তি বাড়ানোর কাজটি করে দেখিয়েছেন মোহামেডান কর্তারা।

দলটিতে সাকিব ছাড়াও জাতীয় দলের হয়ে খেলা শামসুর রহমান শুভ, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, শুভগত হোমের মত প্রতিষ্ঠিত পারফরমাররা আছেন। পাশাপাশি নাদিফ চৌধুরী, ইরফান শুক্কুর, মাহমুদুল হাসান লিমন এবং আব্দুল মজিদের মত পরিচিত মুখরাও মোহামেডানে।

আসন্ন টুর্নামেন্টে দলটির ভারপ্রাপ্ত কোচ মেহরাব হোসেন অপি। পারিবারিক কারণে ছুটিতে নিয়মিত কোচ সোহেল ইসলাম। এছাড়া জাতীয় দলের দুই সাবেক সদস্য ডলার মাহমুদ আর আনোয়ার হোসেনও (উইকেটকিপার) আছেন কোচিং প্যানেলে। ক্লাবের সাবেক ক্রিকেটার অধিনায়ক মিনহাজুল আবেদিন নান্নু, আজহার হোসেন শান্টু, নাসির আহমেদ নাসু, সাজ্জাদ আহমেদ শিপনরা পরামর্শক হিসেবে আছেন।