করোনায় মৃতদের লাশ ফেলা হচ্ছে নদীতে, ভিডিও ভাইরাল

সম্প্রতি উত্তরপ্রদেশ ও বিহারে গঙ্গায় করোনায় মৃতের লাশ ভেসে যাওয়ার দৃশ্য ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। এ নিয়ে ভারতজুড়ে ব্যাপক আলোচনা সমালোচনা হয়। এবার আরও একটি ভয়াবহ দৃশ্য ধরা পড়েছে যোগীরাজ্যে। নদীতে ছুড়ে ফেলা হচ্ছে এক করোনায় মৃতের দেহ। গত শুক্রবার ঘটনাটি ঘটেছে দেশটির উত্তরপ্রদেশের বলরামপুর জেলায়। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, প্রকাশ্যে আসা ভিডিওতে দেখা গিয়েছে, সেতু থেকে রাপ্তী নদীতে একটি মরদেহ ছুঁড়ে ফেলছেন দুই ব্যক্তি। তাদের মধ্যে একজন পিপিই কিট পরিহিত। ওই সেতু দিয়ে যাওয়ার সময়ে দুই ব্যক্তি গোটা ঘটনা ক্যামেরাবন্দি করেন। তার পরই ওই ভিডিও প্রকাশ্যে আসে।

দেহটি যে কোভিড আক্রান্তেরই, তা পরে নিশ্চিত করেন বলরামপুরের মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ২৫ মে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল ওই করোনা রোগীকে। গত ২৮ মে তার মৃত্যু হয়। এ বিষয়ে মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা বিবি সিংহ বলেন, অভিযুক্ত পরিবারের সদস্যের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

আনন্দবাজার পত্রিকার খবরে আরও বলা হয়, মাসখানেক আগেই উত্তরপ্রদেশ এবং বিহারে গঙ্গা থেকে করোনায় মৃত্যুবরণকারী অনেকের লাশ উদ্ধার হয়েছিল। বক্সারে গঙ্গার পাড় থেকে ৭১টি লাশ মিলেছিল।