ফিলিস্তিনিদের পুরো অধিকৃত ভূখণ্ড শাসনের পরিকল্পনা নেওয়ার আহ্বান

পুরো অধিকৃত ভূখণ্ড পরিচালনা করার জন্য পরিকল্পনা করতে ফিলিস্তিনি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন ইরানের কুদস ফোর্সের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইসমাইল কায়ানি। অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ড ছেড়ে দেয়ার চিন্তা করতে ইহুদিবাদী ইসরাইলের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার জেনারেল কায়ানি বলেন, ইহুদিবাদী ইসরাইলকে অবশ্যই ভাবতে হবে তারা কখন অধিকৃত ভূখণ্ডের নিয়ন্ত্রণ ছেড়ে দেবে। যেসব ইহুদির ইউরোপ ও আমেরিকায় ঘর-বাড়ি আছে আমি তাদেরকে পরামর্শ দেব যে, ব্যয় আরো বেড়ে যাওয়ার আগেই তারা যেখান থেকে এসেছেন সেখানে ফিরে যাওয়ার চিন্তা করেন।

তিনি বলেন, ফিলিস্তিন ও আন্তর্জাতিক প্রতিরোধ যোদ্ধাদের এখনকার বার্তা হচ্ছে- ১৯৬৭ ও ১৯৪৮ সালের আগের সীমানা এবং গাজা উপত্যকা শাসন করার জন্য ফিলিস্তিনিদের প্রস্তুতি নিতে হবে। এদিকে ইসরাইলের যে কোনো হামলার কড়া জবাব দেওয়া হবে বলে হুশিয়ার করে দিয়েছেন গাজা উপত্যকার অন্যতম প্রধান প্রতিরোধকামী সংগঠন ইসলামী জিহাদ আন্দোলনের নেতা জিয়াদ আল-নাখালা।

তিনি বলেছেন, আমাদের একজন নেতাকে হত্যা করা হলেও তেল আবিবের ওপর ক্ষেপণাস্ত্র বৃষ্টিবর্ষণ করে আমরা তার জবাব দেব। সম্প্রতি ফিলিস্তিনি নেতাদের হত্যার ব্যাপারে ইহুদিবাদী ইসরাইল হুমকি দিয়েছে, এর জবাবে ইসলামী জিহাদ নেতা এমন সতর্কবার্তা দিলেন।