স্বপ্নের সোনার বাংলা গড়তে পুলিশকে ভূমিকা রাখতে হবে: আইজপি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে গর্বিত পুলিশ বাহিনী আমাদের স্বাধীনতাযুদ্ধে যেমন গুরত্বপূর্ণ ভূমিকা রেখেছিল তেমনি এখন তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার ক্ষেত্রে পুলিশের আরও বেশি ভূমিকা রাখতে হবে।

আজ সোমবার দুপুরে পুলিশ হেড কোয়ার্টার থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে নওগাঁয় জেলা পুলিশ কো-অপারেটিভ সোসাইটির অত্যাধুনিক শপিংমলের আনুষ্ঠানিক উদ্বোধনকালে এ কথা বলেন তিনি। আইজিপি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণে বর্তমানে পুলিশ বাহিনীর আর্থিক ও সামাজিক মর্যাদা বেড়েছে।

তার চৌকস নির্দেশনায় করোনাসহ দেশের যে কোনো পরিস্থিতি সফলভাবে মোকাবেলা করতে সক্ষম হয়েছে বাংলাদেশ পুলিশ বাহিনী।’ শহরের বঙ্গাবাড়িয়া মহল্লায় আয়োজিত অনুষ্ঠানস্থলে সভাপতিত্ব করেন নওগাঁর পুলিশ সুপার মো. আব্দুল মান্নান মিয়া। ভার্চুয়ালি বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক আইজিপি মো. তৈয়ব উদ্দিন আহম্মেদ।

নওগাঁয় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন ও নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ। এছাড়া অনুষ্ঠানে দেশের সব পুলিশ সুপার, পুলিশ বাহিনীর সব ইউনিট প্রধানগণ ভার্চুয়ালি যুক্ত ছিলেন।