মুশলধারে বৃষ্টিতে ঘুম ভাঙলো রাজধানীবাসীর, চরম দুর্ভোগে অফিসগামী মানুষ

এবার চলতি মৌসুমে ঢাকা শহরে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে আজ। ভোর ৬টা থেকে শুরু হওয়া প্রবল বৃষ্টি এখনো অব্যাহত রয়েছে। আকাশ মেঘে ঢাকা রয়েছে। বৃষ্টির পাশাপাশি হালকা বাতাসও হচ্ছে। মাঝেমধ্যে বজ্রপাতও হচ্ছে। গতকাল সোমবার (৩১ মে) দিবাগত রাত ১টার দিকে বৃষ্টিপাতের শুরু। মাঝে একটু কমলেও সকাল থেকে শুরু হয়েছে মুষলধারে বৃষ্টি।

গোমড়ামুখো আকাশের অবিরাম ধারায় তলিয়ে গেছে রাজধানীর অনেক রাস্তা। মনে হচ্ছে যেন ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে ঢাকায়। ব্যাহত হচ্ছে যানবাহন চলাচল। অনেক রাস্তায় পানির পরিমাণ এতটাই বেড়েছে যে গাড়ি চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। ফলে কর্মজীবী ও অফিসগামী মানুষ চরম দুর্ভোগে পড়েছেন।

অনেক জায়গায় যাত্রীছাউনি না থাকায় বৃষ্টিতে ভিজতে হয়েছে বহু মানুষকে। কাকভেজা হয়েই অফিসে পৌঁছেছেন কেউ কেউ। আজ মঙ্গলবার (১ জুন) ভোর ৬টার আগের ২৪ ঘণ্টার ঢাকায় ২১ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, আকাশ মেঘলা থাকতে পারে। বৃষ্টি বা বৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যেতে পারে। দক্ষিণ/দক্ষিণপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে, যা ৩০ কিলোমিটার বেগে দমকা হাওয়া আকারেও বয়ে যেতে পারে। ঢাকার বাতসে আর্দ্রতার পরিমাণ ৯১ শতাংশ।