টেকনাফ-উখিয়ায় লকডাউন ঘোষণা

প্রাণঘাতী করোনা ভাইরাসস সংক্রমণ বৃদ্ধি ও সীমান্ত উপজেলা হওয়ায় কক্সবাজারের টেকনাফ-উখিয়ায় ছয় দিনের লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। আজ মঙ্গলবার (১ জুন) সকাল থেকে এ লকডাউন কার্যকর হচ্ছে। লকডাউন চলাকালে এ দুই উপজেলায় জনসমাগম, দোকানপাট বন্ধ, গাড়ি চলাচলের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

তবে জরুরি সেবায় নিয়োজিত পরিবহনগুলো চলাচল করবে। এ ব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী ৬ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। যা আজ সকাল থেকে শুরু হয়ে আগামী ৬ জুন পর্যন্ত চলমান থাকবে।

তিনি আরো বলেন, এ আদেশে গণপরিবহন চলাচলের ওপর বিধি-নিষেধের পাশাপাশি মানুষের সমাগমও নিষিদ্ধ করা হয়েছে। তবে জরুরি সেবায় নিয়োজিত সকল ধরনের দোকানপাট এবং পরিবহন চলবে। এদিকে মিয়ানমার সীমান্তবর্তী উপজেলা হওয়ায় ৬ দিনের লকডাউনের আওতায় আনা হয়েছে উখিয়া উপজেলাকেও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিজাম উদ্দিন আহমেদ বলেন, রোহিঙ্গা শিবিরগুলোতে সংক্রমণ বৃদ্ধির কারণে সরকারের নির্দেশে ৬ দিনের লকডাউন কার্যকর করা হচ্ছে। জরুরি সেবা ছাড়া কোন পরিবহন চলাচল করতে দেওয়া হচ্ছে না। পাশাপাশি জনসমাগম না করতে সকলকে নির্দেশ দেওয়া হয়েছে।