ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা কলেজ ছাত্রদলের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে ছাত্রদলের কর্মসূচিতে ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ঢাকা কলেজ ছাত্রদল। গত মঙ্গলবার দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে উদ্যোগে দুস্থ ও অসহায়দের মাঝে খাবার বিতরণ করছিল ছাত্রদল।

বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর মিরপুর রোডের গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে সায়েন্স ল্যাব মোড়ে এসে শেষ হয়। মিছিল শেষে সেখানে সংক্ষিপ্ত সমাবেশে রাজপথে থাকার অঙ্গীকার করেন ছাত্রদল নেতারা।

বক্তারা বলেন, এই হামলা আওয়ামী ছাত্রলীগের একদলীয় কর্তৃত্ববাদী শাসনের বহিঃপ্রকাশ। রাষ্ট্র ও সমাজ থেকে গণতন্ত্রকে ধ্বংস করার মতো তারা শিক্ষাঙ্গনে গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে চায় না। ছাত্রলীগের হাতে বই, খাতা, কলমের পরিবর্তে অস্ত্র তুলে দেওয়া হয়েছে। সামনের দিনগুলোতে ছাত্রদল রাজপথে থেকে সকল অন্যায়ের প্রতিবাদ করবে বলে জানান বক্তারা।

বিক্ষোভ পরবর্তী সমাবেশে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি ও ঢাকা কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সজীব, ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক দেওয়ান মামুন, হাসিবুল হাসান সজীব, শাহীনুর রহমান শাহীন, হাবিবুর রহমান হাবিব, আতিকুর রহমান রাসেল, হায়াত মাহমুদ জুয়েল, দেলোয়ার হোসেন রাসেল, মৃধা জুলহাস, সাজ্জাদ হোসাইন চৌধুরী, মেসকাত হোসেন তনয়, পিয়াল হাসান, সজীব বিশ্বাস, শাহাবুদ্দীন ইমন, শামীম হোসেন, মাহফুজ রহমান, আবু রাসেল ভূইয়াসহ প্রায় অর্ধশতাধিক নেতা।