ব্যাট হাতে মূসার তাণ্ডব, দিশেহারা সাকিবরা

চলতি ঢাকা প্রিমিয়া টি-টোয়েন্টি লিগে ব্যাট হাতে তাণ্ডব দেখালেন ‘অচেনা’ ব্যাটসম্যান মোহাম্মদ আব্বাস মূসা। তার তাণ্ডবে পুরোপুরি দিশেহারা একটি দিন কাটিয়েছেন তাসকিন আহমেদ, সাকিব আল হাসান ও আবু জায়েদ রাহীরা!পারটেক্স স্পোর্টিং ক্লাবের এই ব্যাটসম্যানের তাণ্ডব থেকে তাসকিন, রাহী, আসিফ, আবু হায়দারদের কেউই রক্ষা পাননি। মুসার তাণ্ডবের সামনে রীতিমতো অসহায় হয়ে পড়েন জাতীয় দলের তারকারা।

স্বীকৃত ক্রিকেটে নিজের তৃতীয় ম্যাচ খেলতে নেমে ‘অনভিজ্ঞ’ মূসা অভিজ্ঞতার ছাপ রেখেছেন। ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানের বিপক্ষে তার ৬৪ রানের ইনিংসের ওপর ভর করে পারটেক্স ১৫৭ রানের স্কোর গড়ে। টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন এই তরুণ। আসিফ হাসানের প্রথম ওভারের তৃতীয় বলে চার দিয়ে শুরু করেন।

পরের ওভারে শুভাগত হোমকে ৪ ও ৬ ছক্কা মেরে তুলে নেন ১১। এর পর তাসকিনের প্রথম ওভারেও ১ চার ও ১ ছক্কায় তোলেন ১১। মূসার ব্যাটে ছক্কার মার দেখেন আবু জায়েদ রাহীও। এর পর তাসকিনের দ্বিতীয় ওভারেও চড়াও হন তিনি। আবার ১ ছক্কা ও ১ চারে তোলেন ১১ রান। ৩৬ বলে আবু জায়েদের বলে সিঙ্গেল নিয়ে হাফসেঞ্চুরির মাইলফলকে পৌঁছান। পরের ওভারে আবু হায়দারকে বিশাল ছক্কা মেরে পৌঁছান ৫৬ রানে।

শেষ পর্যন্ত তাসকিনের বলে থামতে হয় মুসাকে। তাসকিনের ইনসুইং একটি বল ব্যাকফুটে খেলতে গিয়ে মিডঅনে ক্যাচ তুলে দেন। আউট হওয়ার আগে ৪৪ বলে ৫ চার ও ৫ ছয়ে খেলেন ৬৪ রানের দুর্দান্ত এক ইনিংস।