চিলির সাথে ড্র করেও খুশি মেসি, কোপার আগে শক্তিশালী হয়ে উঠার তাগিদ

বিশ্বকাপ বাছাইপর্বের সপ্তম রাউন্ডের ম্যাচে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে আর্জেন্টিনা। পেনাল্টি থেকে গোল করে মেসি আর্জেন্টিনাকে এগিয়ে দিলেও আলেক্সিস সানচেজ সমতায় ফেরান চিলিকে। চিলির পক্ষে জয় তুলে নিতে না পারলেও দলের প্রতি অখুশি নন অধিনায়ক লিওনেল মেসি।

গত বছর নভেম্বরের পর বিগত প্রায় ছয় মাসে একবারও মাঠে নামেনি আর্জেন্টিনা। করোনা পরিস্থিতির কারনে মার্চের উরুগুয়ে ও ব্রাজিলের বিপক্ষে ম্যাচ স্থগিত হয়। তাইতো দীর্ঘদিন পর জাতীয় দলের খেলোয়াড়দের একসাথে খেলার কারনে ড্র ম্যাচেও স্বস্তি খুঁজছেন আর্জেন্টাইন অধিনায়ক।

ম্যাচ শেষে লিওনেল মেসি বলেন, “দীর্ঘদিন ধরে আমরা একসাথে খেলিনি। খুব তাড়াতাড়ি আগের অবস্থানে ফিরে আসা সম্ভব না। কিন্তু আমি মনে করি, এই পরিস্থিতিতে আমরা ভালো একটি ম্যাচ খেলেছি। যদিও আমরা জিততে পারিনি, তবুও আমি এই ফলাফলে খুশি।”

চলতি মাসের ৯ তারিখে বিশ্বকাপ বাছাইপর্বের আরেক ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। এছাড়া এখনও ভেন্যু চূড়ান্ত না হলেও ১৫ জুন থেকে শুরু হবে লাতিন আমেরিকানদের শ্রেষ্ঠত্বের লড়াই ‘কোপা আমেরিকা’। তাইতো গোটা দলের শক্তিশালী হয়ে উঠার তাগিদ অনুভব করে মেসি বলেন, ”ধাপে ধাপে এখন আমাদের আবারও শক্তিশালী হয়ে উঠতে হবে।”