কাল ভোরে মাঠে নামছে ব্রাজিল, বোমা ফাটালেন কোচ

আসন্ন কোপা আমেরিকা কলম্বিয়া-আর্জেন্টিনার যৌথভাবে আয়োজনের কথা ছিল। কিন্তু অভ্যন্তরীণ রাজনৈতিক অস্থিরতার কারণে আয়োজক দেশ থেকে বাদ দেওয়া হয় কলম্বিয়াকে। করোনাভাইরাস ভয়াবহ রূপ নেওয়ায় এরপর কাটা পড়ল আর্জেন্টিনার নামও। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্ট সরিয়ে নেওয়া হয় ব্রাজিলে। ১৩ জুন থেকে ব্রাজিলে কোপা আমেরিকা শুরু হওয়ার কথা।

এদিকে ব্রাজিলের কোচ তিতে জানিয়েছেন, দেশে কোপা আমেরিকা আয়োজনের ব্যাপারে বেশ কিছু খেলোয়াড় তাঁর কাছে আপত্তি জানিয়েছেন। তিতে জানিয়েছেন, ব্রাজিলে কোপা আমেরিকা আয়োজনের বিষয়ে দেশটির ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) সভাপতি রোজেরিও ক্যাবোকলোর সঙ্গে খেলোয়াড়দের আলোচনা চলছে।

কাতার বিশ্বকাপ বাছাইপর্বে কাল শনিবার ভোর ৬ টায় ইকুয়েডরের মুখোমুখি হবে ব্রাজিল। অধিনায়ক কাসেমিরোর জায়গায় সংবাদ সম্মেলনে এসেছিলেন তিতে। তিনি জানিয়েছেন, ব্রাজিলে কোপা আয়োজন নিয়ে অসন্তোষ থেকেই নির্ধারিত সংবাদ সম্মেলনে আসেননি রিয়াল মাদ্রিদ তারকা।

এদিকে ব্রাজিল কোচ বলেছেন, ‘আমরা খেলোয়াড়দের শুধু ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে মনোযোগ দিতে বলেছি। এরপর তারা সরাসরি সভাপতির সঙ্গে কথা বলতে চেয়েছে। খুব খোলামেলা কথাবার্তা হয়েছে। খেলোয়াড়দের অবস্থানও পরিষ্কার। তবে সেটা আমরা এখনই প্রকাশ করব না। আপাতত ইকুয়েডরের বিপক্ষে ভালো খেলাই এখন আমার প্রধান লক্ষ্য।

এই আন্তর্জাতিক বিরতির পর আশা করি সবকিছু পরিষ্কার হবে। খেলোয়াড়েরা তাদের মতামত (সিবিএফ) সভাপতিকে বলেছে এবং সঠিক সময়েই জনগণকে বলবে। এ কারণেই আমাদের অধিনায়ক কাসেমিরো সংবাদ সম্মেলনে আসেনি।’ এদিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে ব্রাজিল। ৪ ম্যাচে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। ব্রাজিলে এমনিতেই করোনার ভয়াবহ সংক্রমণ চলছে।