মাইকিং করেও টিকা দেওয়ার লোক পাওয়া যায়নি

ভ্যাকসিন কার্যক্রম শুরুর দিকে মাইকিং করেও টিকা দেওয়ার লোক পাওয়া যাচ্ছিল না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তবে পর্যায়ক্রমে সবাইকেই ভ্যাকসিনের আওতায় নিয়ে আসা হবে বলে জানান মন্ত্রী।

২০২১-২২ অর্থবছরের বাজেট–উত্তর ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শুক্রবার (০৪ জুন) সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার (০৩ জুন) বাজেট বক্তব্যের ৪৫ পৃষ্ঠায় অর্থমন্ত্রী বলেছেন, ‘মোট ৮০ শতাংশ মানুষকে টিকা দেওয়ার আওতায় আনার জন্য ভাগ ভাগ করে পরিকল্পনা তৈরি করা হয়েছে। প্রথম পর্যায়ে ঝুঁকিপূর্ণ জনগণকে টিকা দেওয়া হবে এবং প্রতি মাসে ২৫ লাখ করে টিকা দেওয়া হবে।’

আরও পড়ুন: স্বাস্থ্যখাতের প্রকল্প পরিচালকরা কেনাকাটা শিখতে প্রশিক্ষণ নেবে

কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা মসিউর রহমান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থসচিব আবদুর রউফ তালুকদার, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য শামসুল আলম, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলামকে নিয়ে প্রশ্নোত্তর-নির্ভর সংবাদ সম্মেলনটি করেন অর্থমন্ত্রী।

কালোটাকা সাদা করার সুযোগ বিষয়ে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এটা কালোটাকা নয়। অপ্রদর্শিত আয়। এটা নিয়ে মিশ্র অভিমত আছে। কেউ বলেন ‘ভালো,’ কেউ বলেন ‘না’। কয়েক দিন আগেই অর্থমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছিলেন, যত দিন অপ্রদর্শিত আয় থাকবে, তত দিন তা সাদা করার সুযোগ থাকবে।