করোনায় ভারত বিপুল সাফল্য অর্জন করেছে: অমিত শাহ

করোনা মোকাবেলায় বিজেপি সরকার সফল বলে দাবি করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুযোগ্য নেতৃত্বের জন্য সাফল্যের সঙ্গে করোনার দ্বিতীয় ধাক্কা সামলাতে সক্ষম হয়েছে দেশ। আমি এটা বলতে পেরে আনন্দিত যে, প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে দেশ বিপুল সাফল্য অর্জন করেছে কোভিডে।

নিজের রাজ্য গুজরাটে বৃহস্পতিবার অক্সিজেন প্লান্টের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। খবর জিনিউজের। অমিত শাহ বলেন, দেশে যখন কোভিডে দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ে, তখন ভাইরাসটি একাধিক রূপ বদল করে। খুব দ্রুত ছড়িয়ে পড়তে শুরু করে। আমাদের সম্মিলিত চেষ্টায় দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণ করা গিয়েছে।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ‘ভারতের মতো বিপুল জনসংখ্যার দেশে কাজটা খুব কঠিন ছিল। অন্য দেশগুলি সংবাদমাধ্যমে খবর হয় না। কিন্তু সোশ্যাল মিডিয়ায় দেখা গিয়েছে যে, উন্নত দেশগুলির স্বাস্থ্য ব্যবস্থা, পরিকাঠামো ভেঙে দিয়েছে করোনাভাইরাস। কিন্তু এক্ষেত্রে ভারত সফল।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, করোনা দ্বিতীয় ঢেউয়ে রক্ষা নেই, এবার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। হায়দরাবাদের সংস্থা ‘বায়োজিক্যাল ই’ -কে ইতিমধ্যেই দেশীয় পদ্ধতির টিকা তৈরির ছাড়পত্র দিয়েছে ভারত সরকার।

প্রসঙ্গত, যেদিন অমিত শাহ এই বক্তব্য রেখেছেন সেদিন পর্যন্ত ভারতে ৩ লাখ ৪১ হাজারেরও বেশি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ পর্যন্ত দেশটিতে ২ কোটি ৮৬ লাখেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশ খবরে দেখা যায়, ভারতে আশঙ্কাজনকভাবে বেড়েই চলেছে করোনার সংক্রমণ ও মৃত্যু। শ্মশান ও গোরস্তানে সৎকারের অপেক্ষায় দীর্ঘ হচ্ছে লাশের সারি। হাসপাতালগুলোতে দেখা যাচ্ছে ভয়াবহ এক চিত্র। অক্সিজেন সরবরাহ সংকটের কারণে হাসপাতালগুলোর পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠেছে। অনেকেই লাশ গঙ্গার পানিতে ভাসিয়ে দিচ্ছেন। যার ফলে নদীতে ভাসছে শত শত লাশ। এমন দৃশ্য ইতিমধ্যে ফেসবুকে ভাইরাল হয়েছে।