নেইমার-রিচার্লিসনের গোলে শীর্ষস্থান আরও মজবুত করলো ব্রাজিল

আসন্ন কাতার বিশ্বকাপ ২০২২ এর বাছাইপর্বে দারুন সময় কাটছে ব্রাজিলের। একের পর এক জিতেই চলেছে সেলেকাওরা। এবার নিজেদের পঞ্চম ম্যাচে ঘরের মাঠে ইকুয়েডরকে পরাজিত করে শীর্ষস্থান মজবুত করেছে তিতের দল।
আগের চার ম্যাচের সবগুলো জিতেই এদিন ইকুয়েডরের বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। দ্বিতীয়স্থানে থাকা

আর্জেন্টিনার চেয়ে এক ম্যাচ কম খেলেও তাদের চেয়ে এক পয়েন্টে এগিয়ে ছিলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। আজকের জয়ে সেই ব্যবধান নিয়ে গেলো চার-এ। ৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। অপরদিকে সমান ম্যাচে ১১ পয়েন্ট অর্জন করে দ্বিতীয়স্থানে আছে আর্জেন্টিনা।

ম্যাচের প্রথমার্ধে ব্রাজিল কোন গোল করতে পারেনি। তবে গ্যাবিগোল যদি সুযোগ কাজে লাগাতে পারত তাহলে লিড নিয়েই বিরতিতে যেতে পারত দলটি। তাছাড়া তার একটি গোল অফসাইডের কারণে বাতিলও হলে এগিয়ে যাওয়া হয়নি তিতের দলের।

সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে দ্বিতীয়ার্ধের ৬৪তম মিনিটে ডেড লক ভাঙেন ইংলিশ ক্লাব এভারটনে খেলা রিচার্লিসন। তার গোলে এগিয়ে যাওয়ার পর আরও কয়েকবার গোলের কাছাকাছি গিয়েও হতাশ হতে হয় নেইমার-জেসুসদের।অবশেষে নেইমারের কল্যাণে আরও একবার জালের দেখা পায় ব্রাজিল। ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে করা পিএসজি তারকার এই গোলে জয় নিশ্চিত হয় তিতের শিষ্যদের।