নোয়াখালীতে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড

গত ২৪ ঘন্টায় নোয়াখালীতে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের রেকর্ড হয়েছে। কয়েক মাসের তুলনায় গত ২৪ ঘন্টায় জেলায় ৩৯০টি নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ১২৭ জনের। আজ শনিবার (৫ জুন) সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার।

তিনি জানান, নতুন করে জেলায় করোনা আক্রান্তের রেকর্ড হয়েছে। জেলার সদরে ৬৫, সুবর্ণচরে সাত, হাতিয়ায় দুই, বেগমগঞ্জে ১৭, সোনাইমুড়ীতে ১১, চাটখিলে দুই, সেনবাগে নয়, কোম্পানীগঞ্জে ১০ ও কবিরহাটে চারজন নতুন রোগী শনাক্ত হয়েছে। জেলায় আক্রান্তের হার শতকরা ৩২ দশমিক ৫৬। জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে নয় হাজার ৫৪ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১২৩ জনের। আইসোলেশনে রয়েছেন দুই হাজার ১৬১ জন। শহীদ ভুলু স্টেডিয়ামে চিকিৎসাধীন আছেন ৪৩ জন।

তিনি আরো জানান, ঈদ পরবর্তী সময়ে জেলায় করোনা সংক্রমণ আগের চেয়ে কয়েকগুণ বেড়েছে। বিশেষ করে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলায়। তাই জেলা করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির জরুরি বৈঠকের মাধ্যমে পৌরসভা ও সদরের ছয়টি ইউনিয়ন এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন ৫ জুন ভোর ৬টা থেকে ১১জুন রাত ১২চা পর্যন্ত বলবৎ থাকবে।