আর্জেন্টিনার পরিবর্তে ব্রাজিলে হবে কোপা আমেরিকা

বিশ্ব ফুটবলের অন্যতম জনপ্রিয় আসর কোপা আমেরিকা। করোনা সংক্রমণের কারণে এবারের কোপা আমেরিকা আর্জেন্টিনার পরিবর্তে ব্রাজিলে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে কনমেবল। আগামী ১৩ জুন থেকে আর্জেন্টিনায় শুরু হওয়ার কথা ছিল টুর্নামেন্টটির নতুন আসর। কিন্তু দেশটিতে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে আয়োজক দেশের তালিকা থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেয় তারা।

এরপরই টুর্নামেন্টটি আয়োজন করার জন্য বিকল্প দেশের সন্ধান শুরু করে কনমেবল। কনমেবল জানিয়েছে, টুর্নামেন্ট শুরু এবং শেষের তারিখে কোনও পরিবর্তন আসবে না। নির্ধারিত সময়ের মাঠে গড়াবে এবারের কোপা আমেরিকার আসর। অবশ্য গত বছর আর্জেন্টিনা ও কলম্বিয়ায় যৌথভাবে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আসরটির। কিন্তু করোনার কারণে তা পিছিয়ে চলতি বছরের জুনে নিয়ে আসা হয়।

পরে গত ২০ মে কলম্বিয়া জানিয়ে দেয় যে তারা আয়োজক দেশ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিচ্ছে। দেশটিতে মোট ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর্জেন্টিনায় কোপা আমেরিকা হচ্ছে না ঘোষণা দিয়ে কনমেবল জানায়, বর্তমান পরিস্থিতির কারণেই এ সিদ্ধান্ত। পরে সোমবার (৩১ মে) নতুন আয়োজক দেশের নাম ঘোষণা করে সংস্থাটি। যদিও টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে আগ্রহের কথা জানিয়েছিলো বেশ কয়েকটি দেশ।