নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো ক্রিকেটে ফিরলেন শাহাদাত

অবশেষে নিষেধাজ্ঞা শেষে ক্রিকেটে ফিরেছেন পেসার শাহাদাত হোসেন। ২০১৯ সালের নভেম্বরে প্রথম শ্রেণির ম্যাচে এক সতীর্থকে চড় মেরে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন তিনি। আজ শনিবার ঢাকা প্রিমিয়ার লিগে পারটেক্স স্পোর্টিং ক্লাবের হয়ে মাঠে নামেন শাহাদাত। ম্যাচটিতে ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাবের বিপক্ষে ১০ উইকেটে হারে তার দল।

দুই ওভার বল করে ১৬ রান দিয়ে কোনো উইকেট পাননি ৩৪ বছর বয়সী এই ডানহাতি পেসার। পাঁচ বছরের নিষেধাজ্ঞা থাকলেও ১৮ মাসের মাথায় প্রতিযোগিতামূলক ক্রিকেটে দেখা গেল শাহাদাতকে। তবে তার নিষেধাজ্ঞা কমানোর বিষয়ে কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত ফেব্রুয়ারিতে নিষেধাজ্ঞা কমানোর জন্য বিসিবির কাছে আবেদন করেছিলেন শাহাদাত। আবেদনে জানান, ক্যানসার আক্রান্ত মায়ের চিকিৎসার ব্যয়ভার বহনের জন্য ফের ক্রিকেটে ফিরতে চান তিনি। ওই সময় বিসিবি ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম জানিয়েছিলেন, শাহাদাতের বিষয়টি তিনি বিসিবির উচ্চ পর্যায়ে জানাবেন।

মার্চে আকরাম খান দেশের এক বেসরকারি টেলিভিশনকে বলেন, ‘তার (শাহাদাত) পরিবারে অনেক সমস্যা হচ্ছে। যখন সে আমাকে কল করেছিল তখন সে ক্রিকেটের বাইরে ছিল। আমি তার বিষয়টি কয়েকজন পরিচালককে জানাই। আমরা বিসিবির ডিসিপ্লিনারি কমিটিকে অনুরোধ করি। তার ব্যাপারে পজিটিভ ফল পাওয়ার ক্ষেত্রে আমরা আশাবাদী। আমি বোর্ড প্রেসিডেন্টকে বিষয়টি জানিয়েছিলাম, তিনিও তার ব্যাপারে পজিটিভ। আশা করি, সে এনসিএলে (জাতীয় ক্রিকেট লিগে) খেলতে পারবে।’