কোচিংয়ে ফিরলেন জয়াসুরিয়া

কোচিংয়ে যুক্ত হলেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক সনাথ জয়াসুরিয়া। অস্ট্রেলিয়ার একটি ক্লাবের প্রধান কোচের দায়িত্ব নিলেন জয়াসুরিয়া। ভিক্টোরিয়ার ইস্টার্ন ক্রিকেট অ্যাসোসিয়েশনে খেলা মুলগ্রাভ ক্রিকেট ক্লাবের কোচ হয়েছেন লঙ্কান কিংবদন্তি। এই ক্লাবে খেলোয়াড় হিসেবে আছেন সাবেক দুই শ্রীলঙ্কান তিলকরত্নে দিলশান ও উপুল থারাঙ্গা।

আইসিসির দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে কোচিংয়ে ফিরলেন জয়াসুরিয়া। আইসিসির দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের কারণে ২০১৯ সালে দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মাতারা হারিকেন খ্যাত এ সাবেক লঙ্কান ক্রিকেটার। মুলগ্রাভ ক্রিকেট ক্লাবের পক্ষ থেকে বলা হচ্ছে, ২০২১/২২ মৌসুমে দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ১১০ টেস্ট ও ৪৪৫ ওয়ানডে খেলার অভিজ্ঞতাসম্পন্ন জয়াসুরিয়া।

ক্লাবটি এক বিবৃতিতে জানিয়েছে, ‘কোচ হিসেবে ক্লাবে সনাথকে পেয়ে আমরা আনন্দিত। আমাদের খেলোয়াড়, সিনিয়র-জুনিয়রদের জন্য তার অভিজ্ঞতা কাজে দিবে।’মুলগ্রাভের প্রেসিডেন্ট মলিন পুলেনায়গাম জানান, এই বছরের শুরুর দিকে শ্রীলঙ্কা লেজেন্ডস দলের হয়ে একসাথে খেলেছেন জয়াসুরিয়া ও দিলশান। তাদের অভিজ্ঞতা দলের জন্য সহায়ক হবে।

আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাটে শ্রীলঙ্কার হয়ে ৫৮৬ টি ম্যাচ খেলেছেন জয়াসুরিয়া। ৪২টি সেঞ্চুরি ও ৪৪০ উইকেট নিয়েছেন তিনি। ২০১১ সালে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন জয়াসুরিয়া।