অভিষেকেই ২০ বছর আগের রেকর্ড ভাঙলেন এই কিশোর (ভিডিও)

অভিষেক ম্যাচেই কাউন্টি চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়েছেন সাসেক্সের ব্যাটসম্যান ড্যানিয়েল ইব্রাহিম। কাউন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কম বয়সি ক্রিকেটার হিসেবে হাফ-সেঞ্চুরির নজির গড়লেন এই কিশোর। ভেঙে দিলেন বিলাল শাফায়াতের কুড়ি বছরের আগের রেকর্ড।

লিডসে ইয়র্কশায়ারের বিরুদ্ধে শুক্রবার প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় ১৬ বছর বয়সি ইব্রাহিমের। অভিষেক ম্যাচের প্রথম ইনিংসে ১৩৪ বলে ৫৫ রান করে আউট হন তিনি। এতে ৮টি বাউন্ডারির মার ছিল। ২০০১ সালে নটিংহ্যামশায়ারের হয়ে ৭২ রান করেছিলেন বিলাল শাফায়াত। ১৬ বছর ৩৬০ দিন বয়সে ওই ইনিংস খেলেন বিলাল।

এতদিন ধরে কাউন্টি চ্যাম্পিয়নশিপে সেটিই ছিল সবচেয়ে কম বয়সি কোনো ক্রিকেটারের হাফ-সেঞ্চুরির রেকর্ড। আর শনিবার অনন্য রেকর্ড গড়ার দিনে ইব্রাহিমের বয়স ছিল ১৬ বছর ২৯৯ দিন। উল্লেখ করার মতো বিষয় হলো, বিলাল ও ইব্রাহিম ছাড়া কাউন্টি ক্রিকেটে আর কোনো ব্যাটসম্যান ১৬ বছর বয়সে হাফ-সেঞ্চুরির দেখা পাননি এখন পর্যন্ত।

ইব্রাহিমের এই রেকর্ড গড়ার দিনে অসাধারণ ব্যাট করেও আক্ষেপে পুড়েছেন ইংল্যান্ডের জাতীয় দলের তারকা ডেভিড মালান। ব্যক্তিগত ১৯৯ রানের মাথায় আউট হয়ে দ্বিশতক হাতছাড়া হয়েছে তার। শনিবার প্রথম ইনিংসে ৩১৩ রানে অলআউট হয়েছে সাসেক্স।

জবাবে ব্যাট করতে নেমে ইয়র্কশায়ার ৫৫৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সাসেক্স তৃতীয় দিনের শেষে বিনা উইকেটে ৩৮ রান তুলেছে।