প্রতিদিন ১লক্ষ ২৭ হাজার টাকা দিয়ে স্পিন কোচ আনবে বিসিবি

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি জায়গায় নতুন আরও একজন স্পিন বোলিং কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কোচ নিয়োগ দেওয়ার তালিকায় সবসময় বিদেশিদের দিকেই নজর থাকে বিসিবির। এবার সেই তালিকায় রয়েছে শ্রীলঙ্কা সাবেক স্পিনার রঙ্গনা হেরাথ। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হিসেবে আসছেন তিনি।

এরই মধ্যে কয়েকটি সংবাদ মাধ্যমে প্রকাশ করা হয়েছে রঙ্গনা হেরাথের সাথে যোগাযোগ শুরু করেছে বিসিবি। তবে রঙ্গনা হেরাথের বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হিসাবে আসার সম্ভাবনা একদমই ক্ষীণ।‌ শ্রীলঙ্কান ক্রিকেট ওয়েবসাইট আইল্যান্ড ক্রিকেট জানিয়েছে, সে আলোচনা ব্যর্থই হতে চলেছে। ২০১৯ সালে বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও বাঁহাতি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরিকে। তবে তার সাথে চুক্তি হয়েছিল ১০০ দিনের জন্য। কাজের হিসাবে তাঁর বেতনও ছিল অনেক বেশি। গত মার্চে নিউজিল্যান্ড সফরে ভেট্টোরি বাংলাদেশ দলের সঙ্গে শেষবারের মতো কাজ করেছেন। করোনাকালে নিউজিল্যান্ড থেকে বাংলাদেশে আসা-যাওয়ার সমস্যার কারণে ভেট্টোরির সঙ্গে চুক্তি বাড়ায়নি বিসিবি।

তবে এবার দীর্ঘ মেয়াদের জন্য বোলিং কোচ খুঁজছে বিসিবি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক জানিয়েছেন কমপক্ষে দুই বছরের জন্য বোলিং কোচ নিয়োগ দিতে চাই ক্রিকেট বোর্ড। তবে শ্রীলংকার সংবাদমাধ্যম আইল্যান্ড ক্রিকেট জানিয়েছে, হেরাথ পারিশ্রমিক হিসেবে দৈনিক ১ হাজার ৫০০ ডলার দাবি করেছিলেন।

তাঁর শর্ত ছিল তিনি বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে বছরে ১২০ দিন কাজ করবেন। কিন্তু বিসিবি হেরাথের এ দাবির সঙ্গে একমত হতে পারছে না। বিসিবির চাওয়া খণ্ডকালীন নয়, দীর্ঘ মেয়াদে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে কাজ করুন হেরাথ। আগামী ছয় অথবা সাত জুন বিসিবির গুরুত্বপূর্ণ সভা রয়েছে। ধারণা করা হচ্ছে ওই সভাতেই আসতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত।