ত্ব-হা’র সন্ধান না পেলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি

আবু ত্ব-হা মুহাম্মাদ আদনানসহ নিখোঁজ চারজনকে খুঁজে বের করা না হলে বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন রংপুর লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার নগরীর জিএল রায় রোডে স্কুলের সামনে প্রাক্তন শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন-সামাবেশ থেকে ওই ঘোষণা দেয়া হয়।

সমাবেশে বক্তারা বলেন, আবু ত্ব-হা আদনানসহ তার সঙ্গীদের দ্রুত সময়ের মধ্যে সন্ধান দিতে হবে। দেশে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা সত্ত্বেও আট দিনেও নিখোঁজ চারজন মানুষের সন্ধান না পাওয়াটা উদ্বেগজনক। তারা আরও বলেন, যদি আদনানসহ অন্যরা কোনো অপরাধ করে থাকে বা রাষ্ট্রবিরোধী কিছু করে থাকে-

তার জন্য আইন আদালত রয়েছে। দেশে এত লুকোচুরি কেন? হঠাৎ করে নিখোঁজ, গুম, খুন, অপহরণ হয়ে যাওয়া দেশের জন্য অশনিসঙ্কেত। একজন সাধারণ নাগরিক হিসেবে আমাদের নিরাপত্তা কোথায় তাহলে? সরকারপ্রধানের কাছে অনুরোধ দ্রুত নিখোঁজদের সন্ধান দিয়ে তাদের পরিবারের মুখে হাসি ফিরিয়ে দিন।

সমাবেশে বক্তব্য রাখেন- লায়ন্স স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষিকা মাহাবুব আরা লিনা, শিক্ষক রাশেদুল ইসলাম, সাবেক শিক্ষার্থী রাকিবুল বাশার রাকিব প্রমুখ। উল্লেখ্য, গত ১০ জুন রংপুর থেকে ঢাকায় আসার পথে তিন সঙ্গীসহ আবু ত্ব-হা মুহাম্মদ আদনান নিখোঁজ হন। এখন পর্যন্ত তাদের কারও কোনো সন্ধান পাওয়া যায়নি। রংপুর ও ঢাকায় এ ঘটনায় পৃথক তিনটি সাধারণ ডায়েরি করা হয়েছে।