নিউজিল্যান্ডের সঙ্গে সাঁতার প্রতিযোগিতায় নামতে চান কোহলি

ভারতের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে কোহলি অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।
নতুন খবর হচ্ছে, বৃষ্টির কারণে এখন পর্যন্ত মাঠে গড়ায়নি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনের খেলা। ইতোমধ্যে বৃষ্টির কারণে ভেসে গেছে প্রথম দিনের প্রথম সেশন। এমন অবস্থায় সাউদাম্পটনে নিউজিল্যান্ডের সঙ্গে সাঁতার প্রতিযোগিতায় নামতে চান বিরাট কোহলি।

প্রায় আড়াই বছরের প্রতিযোগিতা শেষে ইংল্যান্ডের সাউদাম্পটনে শিরোপার লড়াইয়ে নামবে ভারত ও নিউজিল্যান্ড। কিন্তু সাউদাম্পটনে সকাল থেকেই বাগড়া দেয় বৃষ্টি। আগামী ২-৩ দিনও বাগড়া দিতে পারে বৃৃষ্টি। ফলে ম্যাচ শুরুর সময় থেকে প্রায় আড়াই ঘণ্টা পেরিয়ে গেলেও সম্ভব হয়নি টসের।

সাউদাম্পটনে যেখানে ব্যাটে-বলের লড়াইয়ে নামার কথা ছিল দুই দলের সেখানে ড্রেসিং রুমে বসে অবসর সময় পার করছেন ক্রিকেটাররা। ড্রেসিং রুমের বারান্দায় দাঁড়িয়ে মাঠের দিকে তাকালে প্রথম দেখায় মনে হতে পারে সেখানে হয়তো কোন সাঁতার প্রতিযোগিতার আয়োজন করা হবে।

এমন ভাবনা এসেছে অবশ্য কোহলির মাঝেও। ভারতের এই অধিনায়ক মজার ছলে জানিয়েছেন, নিউজিল্যান্ডের ক্রিকেটাররা রাজি থাকলে তাঁদের সঙ্গে সাঁতার প্রতিযোগিতায় নামতে চান। এ প্রসঙ্গে কোহলি বলেন, ‘যে সকল সমর্থকরা আমাদের খেলা দেখার জন্য অপেক্ষা করছে আমরা তাদের হতাশ করতে চাই না। আমরা তাদেরকে কিছু (আনন্দ) দিতে চাই। আমি বলতে চাচ্ছি যে, যদি নিউজিল্যান্ডের খেলোয়াড়েরা রাজি থাকলে তাহলে আমরা সাঁতার প্রতিযোগিতা নামতে চাই।’