১৬ মাস পর সুখবর পেলেন মাহমুদউল্লাহ

দুই দিন আগে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য স্কোয়াড ঘোষণা করেছিল বাংলাদেশ। যেখানে ছিলেন না টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ছিলেন ওয়ানডে স্কোয়াডেও। আজ সুখবর পেলেন অভিজ্ঞ এই তারকা ক্রিকেটার। হুট করেই টেস্ট স্কোয়াড ঢুকে পড়ল তার নাম। যার ফলে এখন টেস্ট স্কোয়াড দাঁড়াল ১৮ জনের।

শনিবার এক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) টেস্ট স্কোয়াডে রিয়াদের অন্তর্ভুক্তির বিষয়টি নিশ্চিত করেছে। সে অর্থে ১৬ মাস পর সাদা জার্সির খেলায় যুক্ত হতে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। রিয়াদ সর্বশেষ টেস্ট খেলেছেন গত বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে।

এখন পর্যন্ত ৪৯টি টেস্ট খেলে চারটি শতক ও ১৬টি অর্ধশতকে ২৭৬৪ রান করেছেন রিয়াদ। আগামী ৭ জুলাই থেকে হারারেতে শুরু হবে জিম্বাবুয়ে ও বাংলাদেশের মধ্যকার একমাত্র টেস্ট। টেস্ট ম্যাচের পর তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে।

একনজরে বাংলাদেশের টেস্ট স্কোয়াড :

মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহী, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, শরিফুল ইসলাম।