কোহলিকে কুকুরের সঙ্গে তুলনা!

বিরাট কোহলি ভারতের আন্তর্জাতিক ক্রিকেটার। মনে করা হয় শচীন টেন্ডুলকারকে যদি কেউ টপকাতে পারেন তিনি কোহলি-ই। ওয়ানডে, টেস্ট, টি-টোয়েন্টি; ক্রিকেটের তিন সংস্করণেই ভারতীয় দলের নেতৃত্ব দেন কোহলি। তবে, মাঝে-মধ্যে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবেও ব্যাটিংয়ে নেমে থাকেন তিনি। এছাড়াও, ডানহাতে মিডিয়াম পেস বোলিং করে থাকেন।

নতুন খবর হচ্ছে, একটি বৃদ্ধ মানুষকে গলায় দড়ি দিয়ে কুকুরের মতো টেনে নিয়ে যাচ্ছেন একজন তরুণী। সেই তরুণীর পাশে লেখা কাইল জেমিসন। কুকুরের ভঙ্গিতে বসে থাকা ব্যক্তির পাশে লেখা বিরাট কোহলি! ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোহলিকে দুই ইনিংসেই আউট করেন কাইল জেমিসন। ঘটনাচক্রে দুই দলের দুই তারকা আবার আইপিএলে ব্যাঙ্গালোরের হয়ে খেলেন।

নিউজিল্যান্ডের ‘দ্যা অল্টারনেটিভ কমেন্টারি কালেক্টিভ’ নামে একটি ওয়েবসাইট ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে কুকুরের সঙ্গে তুলনা করেছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার পর নিউজিল্যান্ডের ক্রিকেটারদের নিয়ে বাড়তি উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে এমন বিতর্কের জন্ম দিয়েছে নিউজিল্যান্ডের ওই ওয়েবসাইটটি।

নিউজিল্যান্ডের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে কাইল জেমিসন সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন। ৬.৮ ফুটের দীর্ঘকায় পেসার দুই ইনিংস মিলিয়ে ৭ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ১৬ রান করেন। কিউইরা প্রথম ইনিংসে যে ৩২ রানের লিড নিয়েছিল তার পেছনে ছিলেন জেমিসন। ম্যাচ শেষে কোহলিও তার আইপিএল সতীর্থকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন।

অন্যদিকে নিউজিল্যান্ডের জনগণ খুব শান্তিপ্রিয়। সেই দেশের মিডিয়ায় এমন মিম দেখে ক্রিকেটবিশ্ব বেশ অবাকই হয়েছে।