ম্যাজিস্ট্রেট আসার খবরে মাস্ক পরে ফিটফাট

শনিবার দুপুর ১২টা। বড়লেখা উপজেলার কাঠালতলী বাজারে আসা বেশিরভাগ মানুষের মুখে মাস্ক ছিল না। মাস্ক ছাড়াই তারা ঘোরাফেরা করছিলেন। কিন্তু ম্যাজিস্ট্রেট আসার খবরেই পাল্টে গেল দৃশ্য। মুহূর্তেই সবাই তাড়াহুড়ো করেই মাস্ক পরতে শুরু করেন। মুহূর্তেই সবাই ফিটফাট। অবশ্য স্বাস্থ্যবিধি না মানায় এরই মাঝে কয়েকজনকে গুণতে হয়েছে জরিমানা।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা। অভিযানে সহায়তা করেছে বড়লেখা থানা পুলিশ। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দেশে করোনা সংক্রমণ আবার বাড়তে শুরু করেছে। সংক্রমণ ঠেকাতে সারা দেশে লকডাউন শুরু হচ্ছে।

কিন্তু মানুষজন স্বাস্থ্যবিধি মানছেন না। তারা মাস্ক ছাড়াই অবাধঘোরাফেরা করছেন। শনিবার দুপুরে স্বাস্থ্যবিধি নিশ্চিতে অভিযান নামেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় কাঠালতলী বাজার এলাকায় ১১ জনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত লায়লা নীরা বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ১১ জনকে জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।