লকডাউনের খবরে ঢাকা ছাড়ছেন সাধারণ মানুষে

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত নতুন লকডাউনের খবরে সাধারণ মানুষের দৌড়ঝাঁপ বেড়ে গেছে। যে যার প্রয়োজন অনুযায়ী নিজের মতো করে ছুটে চলেছেন গন্তব্যের দিকে। এতে ঢাকার প্রবেশমুখগুলোতে যানবাহন ও মানুষের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে।

রোববার (২৭ জুন) সরজমিনে রাজধানীর আব্দুল্লাহপুরে ও টঙ্গী এলাকায় এমন চিত্র দেখা যায়। আব্দুল্লাহপুরে গিয়ে দেখা যায়, এই পয়েন্ট দিয়ে কোনো গণপরিবহন ঢাকা ভেতরে প্রবেশ করতে পারছে না এবং ঢাকার বাইরেও যেতে পারছে না। তবে ব্যক্তিগত গাড়ি, ব্যাটারিচালিত রিকশা,

সিএনজিচালিত অটোরিকশা, ট্রাক, কাভার্ডভ্যানের মতো পরিহনের যাতায়াত স্বাভাবিক রয়েছে। এদিকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে হাজারো মানুষ ভিড় লক্ষ্য করা গেছে। ফেরিগুলোতে পা রাখারও জায়গা নেই। স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে নদী পার হতে দেখা যায় যাত্রীদের।

আজ রোববার এমন চিত্র দেখা গেছে এই নৌপথে।এতে দেখা গেছে নিন্ম আয়ের মানুষ তুলনামূলক বেশি হারে ঢাকা ছাড়ছেন। আগামী সোমবার (২৮ জুন) থেকে বুধবার (৩০ জুন) পর্যন্ত সীমিত পরিসরে লকডাউন এবং ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত সাত দিন সর্বাত্মক লকডাউনে থাকবে গোটা দেশ।