বিশ্বের এক নম্বর দলের মুখোমুখি রোনালদোর পর্তুগাল

ফিফা র‌্যাংকিংয়ে বিশ্বের সেরা দল বেলজিয়াম। বর্তমান চ্যাম্পিয়ন হলেও এখন পর্যন্ত কোনো শিরোপাই জেতা হয়নি তাঁদের। ইউরো-২০২০ এর শেষ ষোলোতে দ্বিতীয় রাউন্ডে রাতে কঠিন প্রতিপক্ষ পর্তুগালের মুখোমুখি বেলজিয়াম। উয়েফা ইউরোর গত বছরের চ্যাম্পিয়ন রোনালদোর পর্তুগাল।

আজ রবিবার (২৭ জুন) রাত ১টায় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল এবং র‍্যাংকিংয়ে এক নম্বরে থাকা দল বেলজিয়াম। এর আগে আজ রাত ১০ টায় মাঠে নামবে নেদারল্যান্ডস এবং চেক প্রজাতন্ত।র্তুগালের বিপক্ষে সেরা শক্তির দল নিয়ে মাঠে নামতে যাচ্ছে বেলজিয়াম। বিশেষ করে ডি-ব্রুইনা,

এডিন হ্যাজার্ড ও অ্যালেক্স উইটজেলদের ইনজুরিমুক্ত হয়ে শতভাগ ফিট হিসেবে ফিরে আসায় শক্তি ফিরে পেয়েছে মার্টিনেজের দল তবে বেলজিয়ামের বিদায় ঘন্টা বাজানোর মতো তারকার কমতি নেই পর্তুগাল শিবিরে। ক্রিস্টিয়ানো রোনালদোর দিনে তিনি একাই দলকে নিয়ে যেতে পারেন জয়ের বন্দরে।

এদিকে নেদারল্যান্ডসও আছে দারুণ ফর্মে। গ্রুপ পর্বের ৩ ম্যাচে ৮ গোল করেছে ডাচ ফরোয়ার্ডরা। ডিপাই-উইজনালডামরা ম্যাচের পর ম্যাচ গোল করছেন। অন্যদিকে গ্রুপে তৃতীয় হয়ে শেষ ষোলোতে আসা চেক রিপাবলিকও আছে ছন্দে। বিশেষ করে তাদের স্ট্রাইকার প্যাটট্রিক শিইক আছেন গোলের মধ্যে। এখন পর্যন্ত তিন গোল করেছেন এই স্ট্রাইকার।