সবাই একটু সাবধানে থাকবেন, আমার বিশেষ অনুরোধ: প্রধানমন্ত্রী

দেশে আবারো বাড়ছে করোনা সংক্রমণ। সাধারণ মানুষসহ কেহই রেহাই পাচ্ছে না এই প্রাণঘাতী ভাইরাস থেকে। তাই করোনা সংক্রমণ প্রতিরোধে সর্বাত্মক লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সবাইকে সতর্ক করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,

যেহেতু করোনায় আবার মানুষ আক্রান্ত হচ্ছে ব্যাপকহারে, মৃতের সংখ্যা বেড়ে গেছে। কাজেই সবাই একটু সাবধানে থাকবেন। নিজেকে নিরাপদে রাখবেন, নিজের পরিবারকে নিরাপদে রাখবেন। স্বাস্থ্যবিধিগুলো মেনে চলবেন। নিজেকে সুরক্ষিত রাখবেন। সেটা আমার বিশেষভাবে অনুরোধ।

আমাদের বিশ্বাস আছে করোনা মোকাবিলা করতে পারব কিন্তু এক্ষেত্রে আপনাদের সকলের সহযোগিতা আমরা চাই। আজ রবিবার (২৭ জুন) বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার-১৪২৪ প্রদান উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমি জানি আমাদের যে উন্নয়ন সেটাতে আমরা যথেষ্ট এগিয়ে যাচ্ছিলাম, কিন্তু দুর্ভাগ্য হলো এই করোনা আসার পর বাংলাদেশ শুধু নয়, বিশ্বব্যাপী একটা স্থবিরতা এসে গেছে। যেটা সবচেয়ে দুঃখজনক। আমাদের মতো ঘনবসতিপূর্ণ দেশের জন্য সবচেয়ে কষ্টকর। করোনাকালে সাধারণ মানুষ যেন কষ্ট না পায় তার জন্য বিভিন্ন ব্যবস্থা নিচ্ছে সরকার।