এইচএসসি পরীক্ষার ফরম পূরণ স্থগিত

দেশে করোনাভাইরাস দিন দিন বেড়েই যাচ্ছে, কিছুতেই নিয়ন্ত্রন করা যাচ্ছে না প্রাণঘাতী মহামারিকে। তাই সংক্রমণ ঠেকাতে কঠোর লকডাউন ঘোষণা দিয়েছে সরকার। কাল সোমবার থেকে বুধবার পর্যন্ত সারাদেশে সীমিত পরিসরে কঠোর লকডাউন থাকবে। এরপর ১ জুলাই থেকে ৭ দিনের জন্য ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হবে।

নতুন খবর হচ্ছে, করোনা ভাইরাসের উদ্বেগজনক পরিস্থিতি বিবেচনায় ঢাকা বোর্ডে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ স্থগিত করেছে ঢাকা শিক্ষা বোর্ড। আজ রবিবার (২৭ জুন) ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস.এম. আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ স্থগিত করা হলো। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরবর্তীতে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রমের তারিখ ঘোষণা করা হবে। এর আগে বৃহস্পতিবার (২৪ জুন) ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা

নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি দিয়েছিল ঢাকা শিক্ষাবোর্ড। বিজ্ঞপ্তি অনুযায়ী, স্বাস্থ্যবিধি মেনে আগামী ২৭ জুন থেকে শুরু হবে ফরম পূরণ, শেষ হবে ৭ জুলাই। পুরো ফরম পূরণ প্রক্রিয়াটি অনলাইনের সম্পূর্ণ করতে হবে বলে জানানো হয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, এইচএসসি পরীক্ষা উপলক্ষে কোনো নির্বাচনী পরীক্ষা হবে না। তাই এ সংক্রান্ত কোনো ফিও নেওয়া যাবে না।