দেশের খেলা ছেড়ে আইপিএল গেলে বাদ দেওয়া উচিত: শেন ওয়ার্ন

বর্তমানের ক্রিকেট বিশ্বের চারপাশে লেগস্পিনারদের জয়জয়কার। ক্রিকেট বিশ্বের প্রায় সব দলেই রয়েছে একজন কিংবা দুইজন করে লেগস্পিনার যারা আজকের ক্রিকেট বিশ্বটাকে শাসন করছেন। আজকের ক্রিকেট জগতে আফগানিস্তানের রশিদ খান, দক্ষিন আফ্রিকার ইমরান তাহির,পাকিস্তানের শাদাব খান,

ভারতের চাহাল অন্যতম সেরা লেগ স্পিনার তবে আপনাকে যদি বলা হয় আপনার চোখে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে ঘুর্ণি জাদুকরের নাম কি? অবশ্যই সেখানে শেন ওয়ার্নের নাম উঠে আসবে। শেন ওয়ার্ন এমন এক ক্রিকেট যুগে ক্রিকেট বিশ্বে আবির্ভুত হয়েছিলেন যখন কি না বিশ্ব ক্রিকেটে চলছে পেস বোলারদের আধিপত্য।

দেশের খেলা ছেড়ে আইপিএল খেলায় অজি ক্রিকেটারদের উপর চটে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। শেন ওয়ার্ন বলেন, যেসব অজি ক্রিকেটার টাকার জন্য দেশের আগে আইপিএলকে বেছে নিয়েছেন, ভবিষ্যতে তাদেরকে জাতীয় দলে আর নেওয়ার প্রয়োজন নেই। অতীতে যারা এমন করেছেন

তাদের পাশাপাশি ভবিষ্যতেও কেউ যেন এমন কাজ করতে না পারে সেজন্য ক্রিকেট অস্ট্রেলিয়াকে ব্যবস্থা নিতেও বলেছেন তিনি। এক সাক্ষাৎকারে শেন ওয়ার্ন বলেছেন, আমি ক্রিকেটারদের অতিরিক্ত উপার্জনের বিপক্ষে নই। বরং এটা অত্যন্ত খুশির বিষয়। যদি তারা টাকা রোজগার করতে চায় তাহলে তাই হোক।

তবে যদি তুমি দেশের হয়ে খেলতে চাও এবং আইপিএলকে বেছে নাও তাহলে আমি মনে করি দেশের হয়ে তাদেরকে নির্বাচন করার কোনো প্রয়োজন নেই। শেন ওয়ার্ন আরও বলেন, ক্রিকেটাররা অনেক সময় দেশের প্রতিনিধিত্ব করার বদলে বিশ্রাম নেন। ওই সময়ে বিশ্রামের নামে তারা টাকার জন্য লিগ খেলে থাকেন।

তবে এটাও সত্যি যদি তোমাকে ৩ বিলিয়ন অর্থ অফার করে এবং বলে তোমাকে কয়েকটা দিন পরিবার ছেড়ে থাকতে হবে তবে এই অফার ছেড়ে দেওয়া খুব মুশকিল। তবে তুমি যদি নিজেকে ক্রিকেটার হিসেবে আলাদা উচ্চতায় দেখতে চাও তাহলে তোমাকে দেশের জার্সিতে বিশ্বের সেরাদের বিপক্ষে পারফরম্যান্স করতে হবে।