আশা করি এবারের কোপা জিতবেন মেসি

সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টাইন জাদুকর- এ নিয়ে কোনো সন্দেহ নেই। বিশ্বকাপ শিরোপা বাদে ক্যারিয়ারে সব কিছুই বগলদাবা করেছেন তিনি। একটি মাত্র বিশ্বকাপ ট্রফি জিতলেই পেয়ে যাবেন অমরত্বের স্বাদ। নতুন খবর হচ্ছে, হাভিয়ের জানেত্তির আশা লিওনেল মেসি এবার কোপা আমেরিকা জিতবেন।

তিনি বলেন, আশা করি মেসি এবারের কোপা জিতবে। এটা হবে তার ও আর্জেন্টাইনদের জন্য দারুণ আনন্দের। ইন্টার মিলানের এই কিংবদন্তির মতে, প্রত্যাশা বাড়ছে লিওনেল স্কালোনির দলকে নিয়ে। জানেত্তি নিজেও আশাবাদী। সম্ভাবনা দেখছেন আর্জেন্টিনার দীর্ঘদিনের শিরোপা খরা কাটানোর।

রেডিও লা রেদকে দেওয়া এক সাক্ষাৎকারে কোপা আমেরিকা নিয়ে আশার কথা শোনান আর্জেন্টিনার হয়ে ১৪৩ ম্যাচ খেলা সাবেক এই ডিফেন্ডার। তিনি বলেন, এবারের কোপা আমেরিকায় আমি মনে করি আমাদের জেতার ভালো সুযোগ আছে। দলে আমি ঐক্য লক্ষ্য করছি। এতে প্রত্যাশা বাড়ছে।

আর্জেন্টিনা সবশেষ কোপা আমেরিকা জিতেছিল ১৯৯৩ সালে। ২৮ বছর কোনো শিরোপা জেতেনি দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এর মাঝে আর্জেন্টিনা দক্ষিণ আমেরিকার সেরা প্রতিযোগিতার ফাইনালে উঠেছে চারবার, একবার বিশ্বকাপ ফাইনালে। কিন্তু প্রতিবারই তাদের ফিরতে হয়েছে খালি হাতে।

গত আসরে সেমিফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরেছিল আর্জেন্টিনা। যেখানে রেফারিং নিয়ে হয়েছিল বিতর্ক। তার আগের দুই আসরের ফাইনালে টাইব্রেকার-ভাগ্যে স্বপ্ন ভেঙেছিল লিওনেল মেসিদের।