পূর্ণাঙ্গ সিরিজ খেলতে রাতে জিম্বাবুয়ে উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা

ঢাকা প্রিমিয়ার লিগ শেষে জাতীয় দলের ক্রিকেটাররা এখন জিম্বাবুয়ে সফরের প্রস্তুতি নিচ্ছেন। জানা গেছে, সাকিব আল হাসান জিম্বাবুয়ে যাবেন যুক্তরাষ্ট থেকেই। এদিকে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির খেলতে আজ সোমবার রাত ২টায় জিম্বাবুয়ের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।

সফরে দলনেতার ভূমিকায় থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম বলেন, ‘সাকিব সরাসরি ওখানে যাবে। সম্ভবত হারারেতেই ওর সঙ্গে আমাদের দেখা হবে। ’ এর আগে ২০১৩ সালের পর প্রথমবার জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ। ৭ জুলাই টেস্ট দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই।

একমাত্র টেস্ট ম্যাচ শেষে ১৬ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুটি ম্যাচ ১৮ ও ২০ জুলাই। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ ২৩, ২৫ ও ২৭ জুলাই। টেস্টের আগে ৩ ও ৪ জুলাই দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের দুই দিন আগে ১৪ জুলাই মিলবে আরেকটি প্রস্তুতি ম্যাচের সুযোগ।

এদিকে সফরে টেস্ট ও ওয়ানডে ম্যাচগুলো শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় (বাংলাদেশ সময় দেড়টা)। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো শুরু দুপুর সাড়ে ১২টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটা)।