লকডাউনেও মহাসড়কে চলছে গণপরিবহন

করোনা সংক্রমণ রোধে সারাদেশে চলছে লকডাউন। গাজীপুরের কলকারখানা চালু থাকায় ঘরের বাহিরে বের হচ্ছে কর্মজীবী মানুষরা। তবে উপজেলার কালিয়াকৈর বাজার, শফিপুর বাজারগুলোতে শপিংমল খোলা রেখেই বেচাকেনা চলছে। তবে স্থানীয় প্রশাসনের নেই কোন তদারকি।

সোমবার (২৮ জুন) সকাল থেকে গণপরিবহন বন্ধ থাকার ঘোষণা দিলেও পরিবহন মালিক-শ্রমিকরা কোনভাবেই মানছে না।জানা গেছে, গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা ত্রিমোড় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে কিছু কিছু গণপরিবহন সকাল থেকে চলাচল করতে দেখা গেছে। এ সময় প্রশাসনের কোন নজরদারি দেখা যায়নি।

এদিকে বিভিন্ন সড়কে সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে। দোকানপাট খোলা রেখেই চলছে বেচাকেনা। পাড়া-মহল্লার অলিগলির চা দোকানে চলছে আড্ডা। এ সময় নানা অজুহাতে মানুষ ঘর থেকে বের হচ্ছে। অন্যদিকে মহাসড়কে লেগুনা, ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল অব্যাহত রয়েছে।

সালনা হাইওয়ে পুলিশের ওসি মীর গোলাম ফারুক জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দুটি চেক পোষ্ট বসানো হয়েছে। কোন ধরণের গণপরিবহণ চলতে দেয়া হবে না। কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন জানান, উপজেলা ও পৌরসভা থেকে শপিংমল বন্ধ রাখার জন্য মাইকিং করা হয়েছে। যদি কেউ খোলা রাখে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।