মেসিদের কিসের ভয়ঃ প্রশ্ন ইকুয়েডর কোচের

নিঃসন্দেহে ফুটবল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা। ৯০ মিনিটের এই খেলায় খেলোয়াড় এবং দর্শকদের মধ্যে বেশ উত্তেজনা ছড়িয়ে পড়ে। আর খেলা মানেই রেকর্ড ভাঙ্গার প্রতিযোগিতা। একজন খেলোয়াড়ের রেকর্ড আরেক খেলোয়াড় ভেঙ্গে দিয়ে নতুন রেকর্ড গড়বে, সৃষ্টি করবে নতুন এক ইতিহাস।

নতুন খবর হচ্ছে, ব্রাজিলের সঙ্গে ১-১ ড্র করে বেশ চাঙ্গা হয়ে আছে ইকুয়েডরের ফুটবলাররা। কোপা আমেরিকার শেষ আটে আসরের অন্যতম ফেভারিট আর্জেন্টিনার সামনে পড়তে হতে পারে দলটিকে। লিওনেল মেসির দলটি এখন বেশ ভালো ফর্মে আছে। ইকুয়েডরের কোচ গুস্তাভো আলফারো অবশ্য প্রতিপক্ষ হিসেবে আর্জেন্টিনাকে নিয়ে মোটেও ভয় পাচ্ছেন না।

ব্রাজিল ম্যাচ শেষে তিনি বলেন, প্রতিপক্ষ যত শক্তিশালীই হোক না কেন তার দল ভয় পায় না। ইকুয়েডেরের এই আর্জেন্টাইন কোচ বলেছেন, ‘ইকুয়েডরকে নিয়ে আমার চাওয়া, প্রতিপক্ষ যেই হোক না কেন, যে কোনো পরিস্থিতিতে সমানে লড়ে যাওয়া। এর মানে এমন নয় যে, জেতা যাবে না। এটা প্রতিপক্ষের চেয়ে নিজেদের পিছিয়ে রাখাও নয়।

এগিয়ে থাকা দলগুলোকে সমীহ করতে হবে, যেমনটা করি ব্রাজিল, কলম্বিয়া, উরুগুয়ে এবং আরও অনেক দলকে। একই কারণে আর্জেন্টিনাকেও সমীহ করতে হবে। শক্তিশালী দলগুলোকে সমীহ করার মানে ভয় পাওয়া নয়।’ অবশ্যই আর্জেন্টিনাই যে ইকুয়েডরের প্রতিপক্ষ হবে

তা এখনই নিশ্চিত বলে দেওয়া যায় না। শেষ আটে প্যারাগুয়ে বা উরুগুয়েও মুখোমুখি হতে পারে ইকুয়েডরের। তবে আলফারোর বিশ্বাস, আর্জেন্টিনাই তাদের প্রতিপক্ষ হবে, ‘আমি জানি, আমরা সবচেয়ে ভালো দলটির মুখোমুখি হতে যাচ্ছি, কারণ আমরা অন্য গ্রুপের সেরা দলের মুখোমুখি হব।