১২টি আম এক লাখ ২০ হাজারে কিনলেন ব্যবসায়ী

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু…’। গানের কথাগুলি বাস্তবে রূপান্তরিত হোক এমনটা আশা করে হাজারো গরীব মানুষ। নতুন খবর হচ্ছে, ১১ বছর বয়সী তুলসি কুমারিকে সাহায্যের উদ্দেশ্যে তার কাছ থেকে ১২টি আম এক লাখ ২০ হাজার রুপিতে কিনে নিয়েছেন এক ব্যবসায়ী। ভারতের ঝাড়খণ্ডের জামশেদপুরে ঘটনাটি ঘটেছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, অনলাইনে পড়াশোনায় সমস্যা হচ্ছিল তুলসি কুমারির। স্মার্টফোনের খুবই প্রয়োজন ছিল তার। এজন্য পথের পাশে বসে আম বিক্রি করছিল তুলসি। তুলসি যেন স্মার্টফোন কিনে পড়ালেখা চালিয়ে যেতে পারে, সেজন্য তার কাছ থেকে মাত্র ১২টি আম এক লাখ ২০ হাজার রুপিতে কিনে নিয়েছেন ওই ব্যবসায়ী।

তুলসির ঘটনা জানার পর স্থানীয় একজন সাংবাদিক তুলসির ছবি ও তার স্মার্টফোনের চাহিদার বিষয়টি জানিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেয়। এরপর তুলসির বিষয়টি চোখে পড়ে মুম্বাইয়ের ব্যবসায়ী আমেয়া হেতে’র। তিনি তুলসির কাছ থেকে আম কিনতে চান। এজন্য ১২টি আমের বদলে এক লাখ ২০ হাজার রুপি দিতে চান। পরে সে অনুযায়ী আম কিনে নেন তিনি।

তুলসি জানায়, আমি একটি স্মার্টফোন কিনতে চাচ্ছিলাম, কিন্তু আমাদের যা আয় হয় তা রেশন কিনতেই শেষ হয়ে যায়। তারপর একজন ‘স্যার’ আমার কাছ থেকে ১২টি আম কিনেছেন প্রতিটি ১০ হাজার রুপিতে। তিনি এর পাশাপাশি একটি ফোনও কিনে দিয়েছেন।