চাঁদপুরে একদিনে ১৭ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। বাংলাদেশও এর বাইরে নয়। এই বিশেষ ধরনের ভাইরাসের সংক্রমণ নিয়ে দেশে-বিদেশে উদ্বেগ বাড়ছে। কিন্তু নিজেকে আর নিজের পরিবার, স্বজনদের রক্ষা করতে কতটুকু সচেতন আমরা? প্রশ্ন থেকেই যায়। নতুন খবর হচ্ছে, একদিনে চাঁদপুর জেলা পুলিশের ১৭ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

শনিবার (০৩ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ। শুক্রবার (০২ জুলাই) ৪৬ পুলিশ সদস্য করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। এর মধ্যে শনিবার রিপোর্টে ১৭ জনেরই পজিটিভ আসে। তাদের বেশিরভাগই ছুটি কাটিয়ে ডিউটিতে ফিরেছিলেন।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক সুজাউদৌলা রুবেল বলেন, শুক্রবার চাঁদপুর জেলা পুলিশের ৪৬ জন পুলিশ সদস্য আমাদের কাছে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। রিপোর্টে দেখা যায় ১৭ জনের করোনা পজিটিভ। যা শতকরা হারে ৩৬ শতাংশ।

তাদের আক্রান্তের কারণ জানতে চাইলে তিনি বলেন, পুলিশ সদস্যরা জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে রাস্তায় সার্বক্ষণিক ডিউটি করছেন। সেখান থেকে তারা আক্রান্ত হতে পারেন। আবার তারা যে ব্যারাকে বসবাস করে সেটি একটি ঝুঁকিপূর্ণ স্থান। একসঙ্গে একাধিক লোক থাকার কারণেও তারা আক্রান্ত হতে পারে।

আক্রান্তদের বেশিরভাগের বয়স ৫০-এর ওপরে বলে হাসপাতাল সূত্রে জানা যায়। আক্রান্ত পুলিশ সদস্যদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, শুক্রবার আমরা বেশ কয়েকজন পুলিশ সদস্যের নমুনা পরীক্ষা করতে দিয়েছিলাম। এদের মধ্যে ১৭ জনের রিপোর্ট পজিটিভ আসে। তারা সবাইই সুস্থ আছেন।

তিনি জানান, তাদের কোনও লক্ষণ ছিলো না। এদের অধিকাংশই ছুটি কাটিয়ে ফিরেছিলো। পরে তারা কোয়ারেন্টিনে ছিলেন। সে কারণেই তাদের নমুনা পরীক্ষা করা।