ম্যাচ সেরার ট্রফি নয় কোপা চ্যাম্পিয়ন্স ট্রফি চান মেসি

মেসির জাদুকরি গোল-এসিস্টে ইকুয়েডরের বিপক্ষে দুর্দান্ত জয় পায় আলবিসেলেস্তেরা। অথচ ম্যাচের শুরুটা ছিল মেসির জন্য হতাশাময়। ম্যাচের বয়স তখন ২২ মিনিট। গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। তবে প্রথমার্ধেই ভুলের মাশুল দিয়েছেন তিনি, সহায়তা করেছেন রদ্রিগো ডি পলের গোলে।

পরে দ্বিতীয়ার্ধে ৮৪ মিনিটের সময় মেসির পাস থেকেই দলের দ্বিতীয় গোলটি করেন লাউতারো মার্টিনেজ। আর শেষ বাঁশি বাজার কয়েক মিনিট আগে দর্শনীয় এক ফ্রি-কিকে ইকুয়েডরের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আর্জেন্টাইন জাদুকর। চলতি কোপা আমেরিকায় মেসির এটি চতুর্থ গোল। পাশাপাশি তিনি করেছেন চারটি এসিস্টও।

যা আন্তর্জাতিক ফুটবল টুনামেন্টের ইতিহাসে নকাআউট পর্যায়ে সবচেয়ে বেশি গোলে জড়িত থাকার রেকর্ড গড়লেন মেসি। এদিকে দেশের হয়ে প্রথম আন্তর্জাতিক শিরোপা জয়ের মিশনে দুর্বার গতিতেই ছুটছেন বিশ্বের অন্যতম সেরা এ ফুটবলার। এখন সেরা চারের লড়াইয়ে তাদের সামনে কলম্বিয়া বাধা। আজকে ম্যাচ সেরা পুরুস্কার জিতেছেন মেসি।

ম্যাচ শেষে মেসি বলেন, ‘আমি সব সময়ই বলি, ব্যক্তিগত অর্জন সবসময় পরে। আমরা এখানে অন্যকিছুর জন্য এসেছি। আমি পুরো দলকে অভিনন্দন জানাতে চাই, তারা যে পরিমান পরিশ্রম করে চলেছে। অনেকদিন ধরে আমরা আমাদের পরিবার থেকে দূরে। আমাদের একটা লক্ষ্য আছে এবং সেটার ব্যাপারেই চিন্তা করি।