ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৫ কিলোমিটার যানজট

নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কস্থ সোনারগাঁয়ের লাঙ্গলবন্দ সেতুর সংস্কার কাজ চলায় এ সড়কটি বন্ধ করে রাখা হয়েছে। এতে মহাসড়কে ১৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে এমন চিত্র দেখা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরের পর থেকেই ঢাকা সিলেট, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল, সাইনবোর্ড, কাঁচপুর এলাকায় প্রচুর গাড়ি আটকা পড়ে। এদিকে লাঙ্গলবন্দ সেতুর সংস্কারের কথা চালকদের অধিকাংশই জানেন না। মঙ্গলবার সেতুর পাটাতন খুলে কাজ করছে সড়ক ও জনপথ বিভাগ।

বিকেলে সাইনবোর্ডে যানজটে আটকে পড়া ট্রাকচালক ফারুক আহমেদ জানান, সেতু সংস্কারের কথা তিনি জানেন না। আর তাই সকাল ১১টা থেকে তিনি এখানে আটকে আছেন। আসাদ হোসেন নামে এক কভার্ড ভ্যানচালক বলেন, ‘আমি মদনপুর যামু। ১ ঘণ্টা ধইরা বইয়া আছি। রাস্তা বন্ধ থাকবো জানলে গাড়ি লইয়্যা বাইর হইতাম না।’

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, লাঙ্গলবন্দ সেতুর সংস্কার কাজ চলবে, এ বিষয়ে গত ২ দিন আমরা মাইকিং করেছি। এখন চট্টগ্রামমুখী যে পণ্যবাহী গাড়িগুলো আটকা আছে তাদের বলা হয়েছে নরসিংদী দিয়ে ব্রাক্ষণবাড়িয়া হয়ে বের হতে হবে।

আর ঢাকামুখী গাড়িগুলো বন্দর মিনারবাড়ি দিয়ে মদনপুর হয়ে বিকল্প রাস্তা দিয়ে যেতে হবে। সড়ক ও জনপথের উপবিভাগীয় প্রকৌশলী আবুল হোসাইন বলেন, সেতু দিয়ে যান চলাচল বন্ধের বিষয়টি আমরা দুদিন আগেই সংশ্লিষ্টদের জানিয়ে দিয়েছিলাম। সংস্কারের কাজ দ্রুতই শেষ করব আমরা।