গরু কিনলে ছাগল ফ্রি

মহান আল্লাহ তা’আলা ইসলামের রাসুল হযরত ইব্রাহীম (আঃ) কে পরীক্ষা করেছিল, মহান আল্লাহ’র এই আদেশ পালন করে কঠিন পরীক্ষায় উর্ত্তীর্ণ হন ইব্রাহীম (আঃ)। আল্লাহ তাআলার সন্তুষ্টি লাভের জন্য, এই ঘটনাটি স্মরন করে সারা বিশ্বের মুসলিম পরিবার প্রতি বছর এই দিনটি (ঈদুল-আযহা) নামে উদযাপন করে থাকে।

নতুন খবর হচ্ছে, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় গরু নিলে ক্রেতাকে একটি ছাগল উপহার দেয়ার ঘােষণা দিয়েছেন এক গরু বিক্রেতা। উপজেলার সদর ইউনিয়নের ভােটহাট গ্রামের ইব্রাহিম আলী মঙ্গলবার (১৩ জুলাই) ৮ ফুট দৈর্ঘ্য ও ৬ ফুট উচ্চতার একটি সাদা বলদ বিক্রির জন্য ভূরুঙ্গামারী হাট নিয়ে আসেন। তিনি বলদটির দাম হাঁকিয়েছেন ৪ লাখ টাকা।

বিক্রেতা ইব্রাহিম আলী জানান, বলদটির ওজন ২০ মণ। ক্রেতারা এখন পর্যন্ত সাড়ে তিন লাখ টাকা দাম বলেছেন। ক্রেতা ৪ লাখ টাকায় বলদটি কিনলে তাকে একটি ছাগল উপহার দেবেন তিনি। বিক্রেতা আরও বলেন, প্রায় ৭ মাস আগে ১ লাখ ১৩ হাজার টাকা দিয়ে তিনি ভূরুঙ্গামারী হাট থেকে বলদটি কিনে নেন।

বলদটিকে দৈনিক সাড়ে ৩ কেজি গমের ভুষি, ২ কেজি ধান কুড়া, দেড় কেজি কালাইয়ের ভুষি, ১ কেজি খুদ ও ২ আঁটি শুকনা খড় খাওয়ানো হয়। এতে মাসে ১২ থেকে ১৩ হাজার টাকা খরচ করেছেন তিনি।
হাট ইজারাদার আনোয়ারুল হক বলেন, হাটে বড় একটি গরু ওঠেছিল। সেই বিক্রেতা গরুর সাথে একটি ছাগল ফ্রি দিতে চেয়েছেন এমনটি শুনেছি।