টানা দুই বলে দুই উইকেট এবাদতের, কোণঠাসা জিম্বাবুয়ে

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে সাম্প্রতিক ফলাফল মুটেও ভালনা। তবে খেলার মাঠে নিজেদের সেরাটা দিবে এটাইতো স্বাভাবিক।নতুন খবর হচ্ছে, প্রস্তুতি ম্যাচের দল বা ওয়ানডে স্কোয়াড- কোথাওই ছিলেন না। তবে জিম্বাবুয়ে একাদশের বিপক্ষে সেই এবাদত হোসেনই বাংলাদশকে টানা দুই বলে দুই উইকেট এনে দিয়েছেন। এতে বড় লক্ষ্য তাড়া করতে নামা জিম্বাবুয়ে কোণঠাসা হয়ে পড়েছে।

একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৯৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২৪ রানে প্রথম ও দ্বিতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর ডিওন মায়ার্স প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও তাকে মাথা তুলে দাঁড়াতে দেননি এবাদত।মুস্তাফিজুর রহমান পায়ে টান লাগায় চলে যান মাঠের বাইরে। তার বদলি হিসেবে নামা এবাদতের হাতে তুলে দেওয়া হয় বল।

২৯ বলে ৪২ রানের মারকুটে ইনিংস খেলা মায়ার্স এবাদতের বলে বোল্ড হন। তার পরের বলে এবাদত ফেরান তিনাশে কামুনহুকামওয়েকে, যিনি পেয়েছেন গোল্ডেন ডাকের স্বাদ। দলীয় ৭৬ রানে দুই উইকেট হারানো স্বাগতিক দল ৯২ রানে হারায় পঞ্চম উইকেট, যা শিকার করেন মোহাম্মদ সাইফউদ্দিন।

এই প্রতিবেদন লেখার সময় ২২ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে জিম্বাবুয়ে একাদশের সংগ্রহ ১০৬ রান। সিকান্দার রাজা ১৩ ও টিমিসেন মারুমা ৮ রান করে অপরাজিত রয়েছেন। বাংলাদেশের পক্ষে সাইফউদ্দিন ও এবাদত দুটি করে উইকেট শিকার করেছেন। একটি উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম।

এদিকে ৫ বল করে মাঠ ছেড়ে যাওয়া পেসার মুস্তাফিজুর রহমান হালকা চোট সারিয়ে মাঠে ফিরেছেন। যদিও বল করেননি এখনও। এর আগে তামিম ইকবালের ৬৬, মোহাম্মদ মিঠুনের ৩৯ ও মোসাদ্দেক হোসেন সৈকতের ৩৬ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৯৬ রান।