বিধিনিষেধ শিথিল: দূরপাল্লার বাস চলাচল শুরু

করোনাভাইরাসের মৃত্যু থাবা থেকে রক্ষা পাচ্ছে না কেহই। কিছু মানুষের স্বাস্থ্যবিধি না মেনে চলায় দিন দিন আরও ভয়ংকর হচ্ছে করোনা। এতে বাড়ছে সংক্রমন ও মৃত্যু ঝুকি। আগামী ২১ জুলাই দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

১৪ দিন পর লকডাউন শিথিল হওয়ায় সড়ক-মহাসড়কগুলোতে চলতে শুরু করেছে গণ পরিবহন। খুলছে দোকান-পাটসহ অন্যান্য প্রতিষ্ঠান। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন রুটে বাস চলতে দেখা গেছে। এছাড়া বিভিন্ন শপিংমল ও দোকানপাট খুলতে শুরু করেছে।

নির্দেশনায় বলা হয়েছে, বৃহস্পতিবার ১৫ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত আসনের অর্ধেক যাত্রী পরিবহনের শর্তে বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরনের গণপরিবহণ চলবে। স্বাস্থ্যবিধি মানার শর্তে খোলা থাকবে শপিংমল ও মার্কেট। স্বাস্থ্যবিধি মেনে গনপরিবহন খুলে দেওয়ায় ঈদের ছুটিতে রাজধানীর গাবতলী,

সায়দাবাদ ও মহাখালীসহ প্রায় সবকটি বাস টার্মিনালেই যাত্রীদের চাপ ছিল চোখে পড়ার মতো। পরবর্তী সময়ে যাত্রীচাপ বাড়ার আশঙ্কায় প্রথম রাতেই ঢাকা ছাড়তে দেখা গেছে অনেককেই। যাদের অধিকাংশই যাচ্ছেন ঈদ উদযাপনের উদ্দেশ্যে। তবে স্বাস্থ্যবিধি মেনে আসন ফাঁকা রাখার বিষয়টি নিশ্চিত করতে দেখা গেছে পরিবহন কোম্পানিগুলোকে।