শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে ববির বাস সার্ভিস চালু

করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার ঘোষিত লকডাউনে আটকে পরা বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজ নিজ জেলায় পৌঁছে দিতে বিশ্ববিদ্যালয়ের বিশেষ বাস সার্ভিস চালু হয়েছে। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল সাড়ে ৮টায় ক্যাম্পাস থেকে শিক্ষার্থীদের নিয়ে বাস ছেড়ে যায়।

পূর্বের ঘোষণা অনুযায়ী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে নড়াইল হয়ে যশোর (সকাল ৮টা), ক্যাম্পাস থেকে ঝালকাঠি ও পিরোজপুর (সকাল সাড়ে ৮টা), ক্যাম্পাস থেকে বাগেরহাট (সকাল সাড়ে ৮টা), ক্যাম্পাস থেকে পটুয়াখালী (সকাল ৯টা) এবং ক্যাম্পাস থেকে বরগুনার আমতলী (সকাল ৯টা)- এই ৫টি রুটে বাস দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ৬টি ও ভাড়ায়চালিত ৩টি বাসে এই সার্ভিস শুরু হয়। পূর্ব ঘোষিত নির্দেশনা অনুযায়ী বাসে ওঠার আগে শিক্ষার্থীদের তাপমাত্রা মাপা হয়। ভ্রমণের জন্য শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র সঙ্গে নিতে বলা হয়েছে। এছাড়া যাত্রাকালে শিক্ষার্থীদের মাস্ক পরিধান বাধ্যতামূলক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের ম্যানেজার মো. মেহেদি হাসান জানান, বিশেষ বাস সার্ভিস পাবার জন্য ১ হাজার ৪ শত ৬৪ জন শিক্ষার্থী আবেদন করেছেন। তাদেরকে নির্ধারিত জেলায় পৌঁছে দিতে আজ প্রথম দিন মোট ৯টি বাস ছেড়ে গেছে ক্যাম্পাস থেকে।