যুক্তরাষ্ট্রে ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড ২০২০’ অক্টোবরে

করোনা মহামারির কারণে পিছিয়ে গেল ‘বাংলা সিনে অ্যাওয়ার্ড ২০২০’। অনুষ্ঠানের নতুন শিডিউল চলতি বছর অক্টোবরে। অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল এ বছর ২৮ সেপ্টেম্বর। বিএনএস লিমিটেডের আয়োজনে যুক্তরাষ্ট্র জামাইকার ইয়র্ক কলেজ হলের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ২০১৬ সালের পর থেকে প্রতিবছরই এ অনুষ্ঠানটি আয়োজন করে থাকেন আমেরিকা প্রবাসী আজগর হোসেন খান বাবু। তিনি এ আয়োজনের প্রধান উদ্যোক্তা। প্রায় ২ যুগ ধরে তিনি আমেরিকাতে বসবাস করছেন।

বাংলাদেশের সংস্কৃতিকে যুক্তরাষ্ট্রে তুলে ধরতে ঢালিউডের প্রায় অর্ধশত সিনে তারকা ও শিল্পী এ জাকজমকপূর্ণ অনুষ্ঠানে অংশ নেবেন। আরো অংশ নেবেন ঢাকা মিডিয়া ক্লাব লিমিটেড ও বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স এ্যাসোসিয়েশনের (বিসিআরএ) সভাপতি সাংস্কৃতিক সংগঠক অভি চৌধুরী ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক

এবং বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিআরএ)-এর সাধারণ সম্পাদক দুলাল খান। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার এটিএন বাংলা ও অনলাইন পার্টনার গ্রীনটিভি লিমিটেড। বাংলাদেশে এ অনুষ্ঠানটির চিফ কো-অডিনেটরের দায়িত্ব পালন করছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রনির্মাতা ও বঙ্গবন্ধু গবেষক রফিকুল ইসলাম বুলবুল।