প্রাক্তন প্রেমিক ফিরে আসবে কিনা বুঝবেন ৭ লক্ষণে

প্রতিটি সম্পর্কেই ভালো খারাপ সময় আসে। সম্পর্ক তলানিতে চলে গেলে ছিন্ন হওয়ার ঘটনাও ঘটে। ব্রেক আপের পর প্রাক্তন অনেক সময় ফিরে আসে। আপনার সঙ্গীও ফিরে আসবেন কিনা বুঝবেন কীভাবে?

বিচ্ছেদের পর আপনার প্রেমিকের ফিরে আসার অপেক্ষা করছেন কি? সে একেবারেই চলে গেছে নাকি আপনার প্রতি তার এখনও অনুভুতি রয়েছে সেটি বোঝার জন্য রয়েছে কিছু লক্ষণ। আসুন জেনে নিই সেই সম্পর্কে-

১. প্রেমিক নতুন সম্পর্কে জড়ায় আপনি হয়তো অবাক হবেন এটা দেখে যে, আপনার প্রেমিক এত তাড়াতাড়ি কীভাবে নতুন কোনো সম্পর্কে জড়াতে পারে। মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানেও তিনি আপনাকে এড়িয়ে নতুন সম্পর্কে জড়ালে এটি হতে পারে একটি ভালো দিক। কারণ আপনার প্রেমিকের এ সম্পর্কটি তার প্রত্যাবর্তনের বার্তাও হতে পারে। বিশেষজ্ঞরা মনে করেন, ব্রেক আপ যন্ত্রণা ভুলে যাওয়ার পর প্রেমিকেরা প্রায়ই প্রত্যাবর্তনের সম্পর্কের মধ্যে থেকে যায়।

২. আপনার বিপরীত কারো সঙ্গে সম্পর্কে জড়াল যদি আপনার প্রাক্তন আপনার সম্পূর্ণ বিপরীত চরিত্রের কারো সঙ্গে সম্পর্কে জড়ালে বুঝতে হবে তিনি আপনার ওপর শোধ নিতে চাইছেন। প্রেমিকেরা পায়ই তাদের বিচ্ছেদ ব্যথা ভুলতে ক্ষতিপূরণ হিসেবে প্রাক্তনের বিপরীত কারো সঙ্গে সম্পর্ক স্থাপন করে থাকে। এমন হলেও ফিরে আসতে পারে আপনার প্রাক্তন প্রেমিক।

৩. সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রি তিনি যদি এখনও আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় থাকেন তবে এটি হতে পারে যে, আপনার প্রতি তার এখনও তার আবেগ রয়েছে। যদি আপনার সম্পর্কের তার অনুভূতি না থাকে তবে তিনি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢুঁ দেবে না।

৪. আপনার উপহারের স্মৃতি ধরে রাখা যদি আপনারা দুজনেই দুজনের দেওয়া উপহার ফিরিয়ে না দেন তবে সেখানে একটি আশা থেকেই যায় পুরনো সম্পর্কে ফিরে আসার। আপনার দেওয়া জিনিসি এথনও রেখে দেওয়ার মানে দাঁড়ায় যে, তার কাছে আপনার জন্য এখনও অনুভূতি রয়েছে। এটিও হতে পারে তার ফিরে আসার লক্ষণ।

৫. পরিবর্তন না আসা যদি আপনার প্রাক্তণের মাঝে তেমন কোনো পরিবর্তন না আসে তবে বুঝতে হবে তিনি এখনও আপনাকে মনে রেখেছেন। আর এরকম যদি দেখেন যে তিনি আগের মতোই আছে আপনার সঙ্গে যেমনটা ছিল তাহলে বুঝবেন তিনি ফিরে আসতে পারেন আবার।

৬. সরে যেতে না দেখা আপনার যেকোনো পরিচিত মানুষদের কাছ থেকে যদি আপনার প্রাক্তন সরে না আসে তাহলে বুঝতে হবে তিনি আপনাকে এখনও তার জীবনে চান। তিনি যদি সবার সঙ্গে একইভাবে মেশে যেমন তার সঙ্গে থাকা সময়ে আপনি ছিলেন, তাহলে বুঝবেন তার আবার ফিরে আসার সম্ভাবনা রয়েছে।

৭. আপনার সঙ্গে যোগাযোগ করলে যদি আপনার প্রাক্তন আপনার সঙ্গে এখনও যোগাযোগ রাখে তবে আপনি ভেবে নিতে পারেন যে তিনি আপনার জীবনে আবার ফিরে আসতে চায়। আর যদি সে আপনার সঙ্গে সব যোগাযোগ বন্ধ করে ফেলে তবে এর মানে বুঝতে হবে তিনি আর আপনার সঙ্গে থাকতে চান না।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া।