চকলেট ফেসিয়াল কেন করবেন?

ছোট বড় সবারই চকলেট খুব পছন্দ। চকলেট খেতে ভালোবাসে না এমন মানুষ খুব কম পাওয়া যাবে। খাওয়ার সাথে সাথে ত্বকের যত্নেও যাদুকরী ভূমিকা পালন করে চকলেট। শুষ্ক ত্বকে প্রাণ ফিরিয়ে আনে চকলেট ফেসিয়াল। চকলেটে অ্যান্টি অক্সিডেন্টের পরিমাণ বেশি হওয়ায় ত্বকের জন্য অনেক ভালো।

চকলেট ফেসিয়াল কেন করবেন?

১) চকোলেটে থাকা উপাদান ত্বকে ঠিকমতো রক্ত সঞ্চালনে সহায়তা করে। সুতরাং ত্বকের শুষ্ক ভাব দূর হয় ও ত্বক মোলায়েম হয়।

২) রোদ পুড়ে যাওয়া দাগ, বুড়িয়ে যাওয়া ত্বক, ত্বকে কালচে ছোপ পড়ার মত সমস্যা দূর করে চকলেট।

৩) ত্বকের কালো দাগ, বলিরেখার সমস্যা কমিয়ে ত্বককে আর্দ্র রাখে।

৪) রোদ, দূষণ ও অতিরিক্ত মেকআপ ব্যবহারের ফলে ত্বকে যে মলিন ভাব আসে, তা কমায় এই ফেসিয়াল। এছাড়া ত্বকের কোষের বৃদ্ধি ঘটাতে সহায়তা করে, যাতে ত্বক দেখতে সতেজ মনে হয়।

৫) নিয়মিত চকোলেট ফেসিয়াল করলে ত্বক উজ্জ্বল হয়। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ও খনিজ। এগুলো ত্বকের মৃত কোষ দূর করে ত্বককে নতুনের মতো করে তোলে।

বাড়িতে কীভাবে চকলেট ফেসিয়াল করবেন?

প্রথমে ১ টেবিল চামচ কোকো পাউডারের সঙ্গে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে নিয়ে মুখে ২ মিনিট ম্যাসাজ করুন। তারপর হালকা কুসুম গরম পানি দিয়ে ধুয়ে নিন। এবার ১ টেবিল চামচ ব্রাউন সুগার, ১ টেবিল চামচ কোকোয়া পাউডার ও ২ টেবিল চামচ নারকেল মিশিয়ে নিয়ে চার থেকে পাঁচ মিনিট আলতো করে মুখে স্ক্রাব করুন। স্ক্রাব করা হয়ে গেলে এবার একটি পাত্রে ১ টেবিল চামচ কোকোয়া পাউডার ও ১ টেবিল চামচ মধু মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। প্যাকটি মুখে মেখে মিনিট পনেরো রেখে দিয়ে ধুয়ে নিন। এতে করে ত্বক হয়ে উঠবে উজ্জ্বল ও সতেজ।