মাহমুদউল্লাহর অবসর নিয়ে মুখ খুললেন তামিম

এখনও আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও মাহমুদউল্লাহ রিয়াদ যে আর শুভ্র বসনে দেখা যাবে না তা একরকম নিশ্চিত। যদিও মাহমুদউল্লাহকে এমন সিদ্ধান্ত থেকে সরে আসার অনুরোধ জানিয়েছে খোদ বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) কয়েকজন কর্মকর্তা।

তাকে জিম্বাবুয়ে থেকে দেশে এসে অন্তত আরেকটি টেস্ট খেলে অবসর নিতেও বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। এদিকে ফর্মের তুঙ্গে থেকে টেস্টকে কেন বিদায় জানাচ্ছেন টাইগারদের টি-২০ অধিনায়ক, তা নিয়ে বিস্মিত দেশের ক্রিকেটমহলের অনেকেই।

তবে ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল জানালেন ভিন্ন কথা। মাহমুদউল্লাহর অবসরের সিদ্ধান্তকে ক্রিকেটের স্বাভাবিক প্রক্রিয়া বলেই মানেন এ ড্যাশিং ওপেনার। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু আগে বৃহস্পতিবার ভার্চুয়ালি গণমাধ্যমের মুখোমুখি হন তামিম।

মাহমুদউল্লাহর কথা উঠতেই তামিম বলেন, ‘আমার কাছে মোটেও এমন মনে হয়নি। এটা একজনের ব্যক্তিগত সিদ্ধান্ত, এটাকে সম্মান জানাতে হবে। এখানে হ্যাংওভার বা হতাশ হওয়ার কোনোকিছু নেই। আমরা এ ব্যাপারে খুব বেশি কথা বলতে চাই না। তবে রিয়াদ ভাই অবশ্যই আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য।’

মাহমুদউল্লাহর অবসরের রেশ ইতোমধ্যে টিম কাটিয়ে উঠেছে বলে জানান তামিম। বলেন, ‘আমরা এখন দলের পারফরম্যান্সেই মনোযোগ রাখছি। এটা শুধু বলার জন্য বলছি না। আমাদের সঙ্গে থাকলে বুঝতেন আসলেই এটা নিয়ে আমরা একফোঁটা চিন্তিত না। এটা নিয়ে নতুন করে কিছু বলার নেই আর সামনেও বলার কিছু থাকবে না। যা হওয়ার হয়ে গেছে।’