ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কিলোমিটার তীব্র যানজট

ঈদে ঘরমুখো মানুষ ও অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের ২৫ কিলোমিটার এলাকায় ঢাকামুখী লেনে যানজটের সৃষ্টি হয়েছে। আজ শনিবার (১৭ জুলাই) ভোর রাত থেকে বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল সদর উপজেলার আশেকপুর বাইপাস পর্যন্ত ২৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

আজ শনিবার সকালে সরেজমিনে দেখো যায়, মহাসড়কের রাবনা, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি ও এলেঙ্গা এলাকা যানজটে স্থবির হয়ে গেছে। উত্তরবঙ্গমুখী গাড়ি মাঝে মাঝে চললেও ঢাকামুখী গাড়ি আটকে রয়েছে। এদিকে, যানবাহনের চাপ সামাল দিতে না পেরে

শুক্রবার রাত থেকে দফায় দফায় টোল আদায় বন্ধ রাখে সেতু কর্তৃপক্ষ। যানজটের কারণে চালক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। এছাড়াও গরু নিয়ে উত্তরাঞ্চল থেকে ঢাকা অভিমুখে যাত্রা করা ব্যবসায়ীরা পড়েছেন চরম বেকায়দায়। সড়কেই কেটে যাচ্ছে ঘণ্টার পর ঘণ্টা সময়।

এ সময় ট্রাকচালক লেবু মিয়া বলেন, ‘আমি পাবনা থেকে গরু নিয়ে ঢাকায় যাচ্ছি। বঙ্গবন্ধু সেতু থেকে রাবনা আসতে সর্বোচ্চ ৫০ মিনিট সময় লাগে। সেখানে আজকে প্রায় দুই ঘণ্টা সময় লেগেছে। সামনে আরও যানজট রয়েছে। কতক্ষণে ঢাকায় যেতে পারবো তাও জানি না।’

রসুলপুর এলাকায় পিকআপের চালক এরশাদ বলেন, ‘৭ কিলোমিটার আসতে সময় লেগেছে এক ঘণ্টা। গরমে খুব কষ্ট হচ্ছে। কখন এই যানজট ছুটবে আল্লাহ জানে।’ এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম ও এলেঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ ইয়াসির আরাফাতের সঙ্গে যোগাযোগ করা হলে তাদের পাওয়া যায়নি।