দ্রুততম ফিফটি ও সেঞ্চুরির রেকর্ড গড়লেন ইংল্যান্ড তারকা

এবার লিয়াম লিভিংস্টোনের দুই রেকর্ড গড়া সেঞ্চুরিও যথেষ্ট হলো ইংল্যান্ডের হার এড়ানোর জন্য। ট্রেন্ট ব্রিজে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে ৩১ রানে হেরেছে ইংলিশরা এদিকে টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া করতে নামতে হয়েছিল স্বাগতিকদের। ২৩৩ রানের লক্ষ্য তাড়ায় দুটি রেকর্ডও গড়েন লিভিংস্টোন। দেশের হয়ে টি-টোয়েন্টি সবচেয়ে কম বলে ফিফটি ও সেঞ্চুরির রেকর্ড এখন তার।

মাত্র ১৭ বলে ৫০ এবং ৪২ বলে ১০০ রান করেন দলকে জেতাতে পারেননি ২৭ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। এর আগে ব্যক্তিগত ২ রানের মাথায় জীবন পান তিনি। এদিন ৬ চার ও ৯ ছয়ে তিন অঙ্কের ঘরে পা রাখেন লিভিংস্টোন। কিন্তু এর পরের বলেই সাজঘরে ফিরতে হয় তাকে। শাদাব খানের দুর্দান্ত সুইংয়ে ম্যাচ জয়ের মুহূর্তটা হাতের কাছে চলে আসে পাকিস্তানের।

এর আগে রৌদ্রোজ্জ্বল বিকেলে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নটিংহামের ছোট মাঠ ও ব্যাটিং বান্ধব পিচের সুবিধা নিয়ে ৬ উইকেটে ২৩২ রান করে পাকিস্তান। টি-টোয়েন্টিতে এটি তাদের সর্বোচ্চ স্কোর। অধিনায়ক বাবর আজম ৪৯ বলে ৮৫ এবং মোহাম্মদ রিজওয়ান ৪১ বলে ৬৩ রান করেন।এই দুই ওপেনারের জুটি ভাঙে দলীয় ১৫০ রানে।

জবাব দিতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। সতীর্থদের যাওয়া-আসার মাঝে একাই লড়াই করেন লিভিংস্টোন। ৪৩ বলে ১০৩ রান করে দলীয় ১৮৩ রানে সপ্তম উইকেট হিসেবে শাহীন আফ্রিদির হাতে বন্দী হন তিনি। ১৯.২ ওভারে ২০১ রানে থামে ইংল্যান্ড। দু’দলের তিন টি-টায়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে রবিবার, হেডিংলিতে।