মেসি-নেইমারে’র দাম ৫ লাখ, এক নজর দেখতে মানুষের ভিড়

আদি পিতা আদম (আ.) এর যুগ থেকেই কোরবানির বিধান চালু হয়েছিল। আদম (আ.) এর দুই ছেলে হাবীল ও কাবীল দু’জনেই কোরবানি দিয়েছিলেন। তাদের একজনের কোরবানি আল্লাহর কাছে কবুল হয়েছে এবং অন্যজনের কোরবানি কবুল হয়নি। পৃথিবীতে কোরবানির ইতিহাস এখান থেকেই শুরু।

নতুন খবর হচ্ছে, কোরবানির ঈদকে কেন্দ্র করে হাটে দেখা মেলে বিভিন্ন নামের গবাদি পশু। এরই ধারাবাহিকতায় এবার টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী পশুর হাটে উঠেছে রাজস্থান হারিয়ানা জাতের কালো রঙের দুটি খাসি। খাসি দুটির মালিক তাদের নাম রেখেছেন ‘মেসি’ ও ‘নেইমার’।

যা নিয়ে আগ্রহের শেষ নেই হাটে আসা ক্রেতা ও সাধারণ মানুষের। খাসি দুটি দেখতে ভিড় জমাচ্ছেন শত শত মানুষ। এর মালিক শাহীনুল ইসলাম দাবি করছেন, এগুলোর ওজন প্রায় সাড়ে চার মণ। তিনি এর দাম হাঁকছেন ৫ লাখ টাকার বেশি। স্থানীয়রা বলেন, খাসি দুটি দেখতে অসাধারণ। এরকম খাসি এর আগে কোনো দিন দেখি নাই।

‘মেসি-নেইমারে’র মালিক বলেন, ‘আমার খাসির মতো এতো বড় খাসি জেলায় আর একটিও নেই। তিন বছর ধরে অতি যত্ন করে লালন-পালন করে বড় করেছি। দেশীয় উপকরণ খৈল, ভুট্টা, ভুষি খাইয়ে বড় করেছি। খাসি দুটির ওজন ১৮০ কেজি হবে। দাম চাচ্ছি সাড়ে ৫ লাখ টাকা। ক্রেতারা দাম করছেন। তবে সাড়ে ৪ লাখ টাকা হলে বিক্রি করব।’

হাটে আসা ক্রেতা সিরাজ মিয়া বলেন, ‘মেসি-নেইমারকে দেখে পছন্দ হয়েছে। তবে দাম বেশি। আড়াই লাখ টাকা হলে কিনতে পারতাম।’